রমজানে সারাদেশে নাশকতার পরিকল্পনা ছিলো হেফাজতের

নিউজনাউ ডেস্ক: দেশজুড়ে রমজান সামনে রেখে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল হেফাজতে ইসলাম। মোদিবিরোধী আন্দোলনের নামে সহিংসতা রমজান পর্যন্ত টেনে এনে আরেকটি ‘শাপলা চত্বর’ চেয়েছিল তারা। সরকার পতনের মিশন নিয়ে এমন পরিকল্পনা করেছিল তারা।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম-কমিশনার মাহবুব আলম জানান বিলুপ্ত হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের জিজ্ঞাসাবাদে এমন তথ্যই পাওয়ার গেছে। মিনটো রোডের নিজ কার্যালয়ে সোমবার সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

মাদ্রাসার অনুদানের অর্থ ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় খরচের তথ্য পাওয়া গেছে। এমনকি মোহাম্মদপুরে মামুনুল হকের মাদ্রাসায় এক বছরে ১০-১২ কোটি টাকার আয় হয়েছে, কিন্তু কোথায় কোথায় ব্যয় হয়েছে তার কোনো হিসাব তাদের কাছে নেই। সারা দেশের বিভিন্ন কওমি মাদ্রাসায় যা আয় হতো, তার বেশির ভাগই রাজনীতির কাজে ব্যবহার করত হেফাজত নেতারা।

উল্লেখ্য, ২৬ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে তাণ্ডব চালায় হেফাজতের নেতাকর্মীরা। এ ঘটনায় হওয়া মামলায় এ পর্যন্ত ৩০ জনেরও বেশি হেফাজত নেতাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: