বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়েছেন বিল গেটস ও মেলিন্ডা

নিউজনাউ ডেস্ক: বিল গেটস ও মেলিন্ডা গেটস দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবন শেষে  বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়েছেন তারা। বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়ে তারা জানিয়েছেন, ‘দম্পতি হিসেবে একসঙ্গে আরও বহুদূর যাওয়ার ব্যাপারে আমরা আর আস্থা রাখতে পারছি না।’

মঙ্গলবার মার্কিন ধনকুবের এই জুটি টুইটারে বিবাহবিচ্ছেদের ঘোষণা দিয়ে লিখেছে, ‘আমাদের সম্পর্কের বিষয়ে অনেক চিন্তাভাবনা এবং প্রচুর পরিশ্রমের পরে, আমরা বিবাহবিচ্ছেদের এ সিদ্ধান্ত নিয়েছি।’ তবে একসঙ্গে জনহিতকর কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তারা।

১৯৮০’র দশকের শেষদিকে মেলিন্ডা বিল গেটসের মাইক্রোসফটে যোগ দেওয়ার সময় প্রথম দুজনের দেখা হয়। এরপর বিবাহবন্ধনে আবদ্ধ হন। তিন সন্তান রয়েছে তাদের। যৌথভাবে দাতব্য সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের চালাচ্ছিলেন তারা।

বিল গেটস ও মেলিন্ডা আরো বলেন ‘আমরা যে বিশ্বাস থেকে ফাউন্ডেশনের যাত্রা শুরু করেছি, সেটা থাকবে। ফাউন্ডেশনের কাজ একসঙ্গে চালিয়ে যাব। কিন্তু আমরা আর এটা বিশ্বাস করতে পারছি না যে, আমাদের জীবনের পরে ধাপে দম্পতি হিসেবে আমরা এক সঙ্গে থাকতে পারব।’

মার্কিন সাময়িকী ফোর্বসের তালিকা অনুযায়ী, বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন বিল গেটস। তার মোট সম্পদের পরিমাণ ১২ হাজার ৪০০ কোটি মার্কিন ডলার। বিল গেটস ১৯৭০ এর দশকে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেন। তার প্রতিষ্ঠিত মাইক্রোসফট এখন বিশ্বের সর্ববৃহৎ সফটওয়্যার কোম্পানি।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: