ইফতারিতে ডিমের স্যান্ডউইচ

নিউজনাউ ডেস্ক: ইফতারিতে প্রতিদিন ভিন্ন কিছুর আয়োজন থাকলে সবাই খুশি হয়ে যায়। তাই খাবে নিয়ে আসুন ভিন্নতা। ঘরে থাকা উপকরণ দিয়ে তৈরি করতে পারেন মিজাদার ইফতারি। ঘরে থাকা ডিম দিয়ে খুব সহজে এবং কম সময়ে তৈরি করতে পারেন মজাদার ডিমের স্যান্ডউইচ। দেখে নিন রেসিপিটি।

উপকরণ সমূহঃ
১. পাউরুটি ৬ টুকরা
২. সেদ্ধ ডিম ৩টি
৩. মেয়োনেজ ২ টেবিল চামচ
৪. সরিষা বাটাঃআধা চা-চামচ
৫. গোলমরিচ গুঁড়া স্বাদমতো
৬. লবণ স্বাদমতো
৭. এ ছাড়া চিনি ১/৩ চা-চামচ
৮. ধনিয়াপাতা কুচি আধা চা-চামচ
৯. টমেটো ১টি,

Fried Egg Sandwich Recipe | Claire Thomas | Food Network

সম্পর্কিত পোস্ট

রন্ধন প্রণালীঃ
সেদ্ধ ডিম একদম ছোট টুকরা করে কেটে নিতে হবে। তারপর একটা পাত্রে মেয়োনেজ, মাস্টারড পেস্ট, গোলমরিচ গুঁড়া, স্বাদ অনুযায়ী লবণ ও চিনি নিয়ে পেস্ট তৈরি করুন। এতে ডিমের টুকরা বা কুচি মিশিয়ে তা একটা পাউরুটির ওপরে চামচ বা ছুরির সাহায্যে সমানভাবে লাগিয়ে নিয়ে ওপরে আর একটা পাউরুটি দিয়ে হালকা করে চেপে বসিয়ে দিন। এবার ধারালো ছুরি দিয়ে পাউরুটির চারপাশের শক্ত অংশ কেটে বাদ দিয়ে তারপর আড়াআড়িভাবে ত্রিভুজাকারে বা লম্বালম্বিভাবে আয়তাকারে কেটে পরিবেশন করতে হবে। সালাদপ্রেমী হলে পাউরুটিতে ডিমের প্রলেপ দেওয়ার আগে লেটুসপাতা, পাতলা করে কাটা টমেটো দিয়ে তার ওপরে ডিমের প্রলেপ দিয়েও স্যান্ডউইচ তৈরি করা যেতে পারে।

ডিমের স্যান্ডউইচ | প্রবাসবাংলানিউজ ডট কম : Online Bangla News Everyday

স্বাদে ভিন্নতা আনতে একটু ধনেপাতা কুচিও দেওয়া যেতে পারে।খুব বেশি স্বাস্থ্যসচেতন যাঁরা, তাঁরা মেয়োনেজ বাদ দিয়েও স্যান্ডউইচ তৈরি করতে পারেন। সে ক্ষেত্রে পাউরুটির ওপরে মারজারিন লাগিয়ে তার ওপরে লেটুসপাতা, পাতলা করে কাটা টমেটো, পাতলা গোল করে কাটা সেদ্ধ ডিম, অল্প গোলমরিচ গুঁড়া আর লবণ ছড়িয়ে ওপরে আর একটা পাউরুটি চেপে বসিয়ে নিলেই আর এক রকমের এ স্যান্ডউইচ তৈরি হয়ে যাবে। হাতে সময় থাকলে শুকনা তাওয়ায় পাউরুটি হালকা সেঁকে নিয়ে স্যান্ডউইচ বানালে তার স্বাদও ভিন্ন হবে।

নিউজনাউ/এসজেএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: