ইফতারে ঘরেই তৈরি করুন ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচ

নিউজনাউ ডেস্ক: সারা দিন রোজা রেখে ইফতারিতে প্রতিদিন এক ধরনের খাবার খেতে একদমই ভালো লাগে না । তাই ইফতারে একটু পরির্বতন আসলে খেতেও ভালো লাগে। ঘরে থাকা সবজি দিয়ে স্বাস্থ্যকর ভাবে তৈরি করুন ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচই। যে ভাবে বানাবেন ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচই চলুন তাহলে দেখে নেয়া যাক:

উপকরণ: ২ স্লাইস বাদামি পাউরুটি,পরিমাণমতো পুদিনা পাতা,একটি ছোট টমেটো,একটি ছোট আধাসেদ্ধ আলু,১/৪ চা চামচ চাট মসলা,১/৪ কাপ পানি,২ টেবিল চামচ ধনিয়া পাতা কুচি,দুটো কাঁচা মরিচ,একটি ছোট শসা,একটি ছোট পেঁয়াজ,২ টেবিল চামচ মাখন,পরিমাণমতো শেডার চিজ ।

প্রণালী: প্রথমে টমেটো ও শসাকে গোল গোল করে কেটে নিতে হবে তার পর ধনিয়া পাতা, পুদিনা পাতা, কাঁচা মরিচ ও লবণ ব্লেন্ড করে চাটনি তৈরি করেতে হবে। পাউরুটিকে ট্রিম করে তাতে মাখন মেখে নিতে হবে। এরপর একটি টুকরোর ওপর মেখে দিন সবুজ চাটনি। এরপর একে একে শসা, টমেটো ও পেঁয়াজের টুকরো বসিয়ে দিন। আধাসেদ্ধ আলুটিকে গোল করে কেটে বসিয়ে দিন। সবশেষে লবণ ও চাট মসলা ছিটিয়ে দিন। চিজ দিতে চাইলে গ্রেট করে ছড়িয়ে দিন।পাউরুটির বাকি স্লাইসটা বসিয়ে গ্রিল স্যান্ডউইচ মেকারে ২-৩ মিনিট গ্রিল করুন। খাওয়ার আগে নিজেদের মতো করে পিছ করে নিন।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: