চট্টগ্রামে করোনায় সংক্রমণ কমছে, মৃত্যু বাড়ছে

চট্টগ্রাম ব্যুরো: সারাদেশেই চলছে টানা চারসপ্তাহের লকডাউন। চলাচলের এই বিধিনিষেধে চট্টগ্রামে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে! গত চারদিন জেলায় শনাক্তের সংখ্যা দুইশর নিচে। গত ২৪ ঘন্টায় শনাক্ত কমে নেমেছে ১০৬-তে। তবে শনাক্ত কমলেও বাড়ছে করোনায় মৃত্যের সংখ্যা। গত ২৪ ঘন্টাতে করোনায় মারা গেছেন আরও ৭ জন।

রবিবার নতুন শনাক্ত ১০৬ জনসহ জেলায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৫০ হাজার ২৮০ জনের। নতুন ৭ জনের মৃত্যুসহ জেলায় সর্বমোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৩৫ জনে।

রবিবার জেলায় ৬৮৪টি নমুনা পরীক্ষায় ৮৭ জন নগরের ও ১৯ জন বিভিন্ন উপজেলা বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে।সোমবার (৩ মে) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এইসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে রবিবার করোনা শনাক্তের পরিসংখ্যানে দেখা যায়, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ১৭৪টি নমুনা পরীক্ষায় ১০ জনের ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষায় ২ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষা করে ১১ জনের, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ৮ জনের এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৪৬টি নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

রবিবার বেসরকারি শেভরন ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষায় ২০ জনের ও মেডিক্যাল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এদিন বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: