মিয়ানমারে সামরিক জান্তার গুলিতে নিহত ৮

নিউজনাউ ডেস্ক: মিয়ানমারে সামরিক জান্তার গুলিতে আট বিক্ষোভকারী নিহত হয়েছেন। নিহতরা সামরিক অভ্যুত্থানের প্রতিবাদ এবং গণতান্ত্রিক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভে অংশ নিয়েছিলেন।

রবিবার (২ মে) দেশটির বেশ কয়েকটি বড় শহরে বিক্ষোভরত মানুষের ওপর সামরিক বাহিনী গুলিবর্ষণ করলে নিহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, রবিবার মিয়ানমারজুড়ে বড় ও ছোট শহরগুলোতে সাধারণ মানুষ ‘দ্য গ্লোবাল মিয়ানমার স্প্রিং রিভোলিউশন’-এর আহ্বান জানিয়ে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ অংশ নেয়। এছাড়া পোপ ফ্রান্সিস শান্তির আহ্বান জানানোর পর বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে মিয়ানমারের বাইরেও।

বার্তাসংস্থা মিজিমা’র বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, মিয়ানমারের দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালয়ে দু’জনকে গুলি করে হত্যা করা হয়েছে।

অন্যদিকে ওয়েটলেট শহরে তিনজনকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম মিয়ানমার নাউ। এছাড়া উত্তর-পূর্বাঞ্চলীয় শান প্রদেশের দু’টি পৃথক শহরে আরও দুজনকে হত্যা করেছে দেশটির সামরিক বাহিনী। উত্তরাঞ্চলীয় পাকান্ত শহরেও একজনকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে কাচিন নিউজ গ্রুপ।

বার্তসংস্থা রয়টার্স অবশ্য নিহতের এই সংখ্যাটি যাচাই করতে পারেনি। এছাড়া এ বিষয়ে জানতে জান্তা সরকারের এক মুখপাত্রের সঙ্গে রয়টার্স যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

সূত্র: আলজাজিরা

নিউজনাউ/আরবি/২০২১

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: