কানাডায় বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটি অব ক্যালগেরির ইফতার বিতরণ

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে: কানাডার ইউনিভার্সিটি অফ ক্যালগেরির “বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটি অব ক্যালগারী” এর পক্ষ থেকে কানাডার ক্যালগেরিতে অবস্থানরত ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এবং স্থানীয় ছাত্র ছাত্রীদের মধ্যে ইফতার বিতরণ করা হয় ।

এ সময় “বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটি অব ক্যালগারী” এর নির্বাহী কমিটির সদস্য-গন ছাত্র ছাত্রীদের বাড়িতে বাড়িতে ইফতারি পৌঁছে দেন। ক্যালগেরির স্থানীয় রিয়েল এস্টেট ব্যবসায়ী ইকবাল রহমান ইফতার ইভেন্টটি স্পন্সর করেন।বি এস এস এর প্রেসিডেন্ট সাফওয়ান জামাল এবং রাইদ মোর্শেদ বলেন ,পবিত্র রমজান মাসে সবার সাথে ইফতারের আনন্দ ভাগা ভাগি করে নেয়াই ছিল আমাদের এ কর্মসূচির মূল উদ্দেশ্য। তাঁরা আরো বলেন শুধু ইফতারি নয়়, বাঙালি স্টুডেন্টদের পড়ালেখা এবং তাদের মেধার উন্নয়ন ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আমরা কাজ করছি এবং সেই সাথে আমাদের কর্মের মাধ্যমে বিশ্বের দরবারে আমরা বাাংলাদেশকে কে তুলে ধরতে চাই।

ইভেন্ট স্পন্সর বিশিষ্ট রিয়েলস্টেট ব্যবসায়ী ইকবাল রহমান বললেন–বাংলাদেশি সংস্কৃতি ধরে রাখতে এবং পবিত্র মাহে রমজানে ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এবং স্থানীয় ছাত্র ছাত্রীদের মধ্যে ইফতার বিতরণে “বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটি অব ক্যালগারী” এই উদ্যোগ নি:সন্দেহে প্রশংসার দাবি রাখে। এখানে শরিক হতে পেরে খুব গর্ব অনুভব করছি।

উল্লেখ্য প্রবাসী বাঙালিদের সন্তানদের উদ্যোগে কানাডায় ইউনিভার্সিটি অব ক্যালগেরির বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটি গঠিত। সংগঠনটি কানাডার ক্যালগেরিতে বাঙালি স্টুডেন্টদের তাদের নিজেদের মধ্যে স্বার্থসংশ্লিষ্ট বিষয় ও পড়ালেখার উন্নয়নের ধারা অব্যাহত রাখার পাশাপাশি বাংলাদেশ থেকে আসা স্টুডেন্টদেরও সহযোগিতা করে থাকে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: