রাতে মাদ্রাসা থেকে গ্রেপ্তার হেফাজতের হারুন ইজহার

চট্টগ্রাম ব্যুরো : আবারও গ্রেপ্তার হয়েছেন হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুফতি হারুন ইজহার। চট্টগ্রামের লালখানবাজার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে তাকে ধরে নিয়ে যায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। তার বিরুদ্ধে হেফাজতের আড়ালে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সম্পৃক্ততার অভিযোগ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হারুন ইজহারের ব্যক্তিগত সহকারী মো. ওসমান। তিনি বলেন, বুধবার (২৮ এপ্রিল) রাত ১২টার দিকে কয়েক গাড়ি র‍্যাব সদস্য মাদ্রাসা থেকে শায়খকে গ্রেপ্তার করে নিয়ে গেছে।

এই বিষয়ে বিস্তারিত জানতে র‍্যাব-৭ এর জনসংযোগ কর্মকর্তার সাথে কয়েক দফা যোগাযোগের চেষ্টা করেও কাউকে ফোনে পাওয়া যায়নি। তবে তাকে গ্রেপ্তার করে র‍্যাব পতেংগা অফিসে নেওয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে।

মুফতি হারুন ইজহারের পিতা মুফতি ইজাহার ২০ দলীয় জোটভুক্ত ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতের বিলুপ্ত কমিটির নায়েবে আমির।

হারুন ইজহার এর আগে সবশেষ ২০১৫ সালে দুই দফা গ্রেপ্তার হয়েছিলেন। এরও আগে ২০১৩ সালের ৭ অক্টোবর মুফতি হারুন পরিচালিত লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে পাঁচ জন আহত হন। তাদের মধ্যে দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে চারটি তাজা গ্রেনেড এবং ১৮ বোতেল এসিড উদ্ধার করেছিল। ওই ঘটনায় তিনি গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন। এ ঘটনায় ৩টি ও হেফাজতের নাশকতার ৮ মামলাসহ মোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে তার বিরুদ্ধে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: