alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ইকুয়েডরে কারাগারে ফের দাঙ্গা, নিহত ১০

প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২২, ০২:৫৮ পিএম

ইকুয়েডরে কারাগারে ফের দাঙ্গা, নিহত ১০
alo

 

নিউজনাউ ডেস্ক: ইকুয়েডরের রাজধানী কুয়েটোর এক কারাগারে দাঙ্গায় ১০ কয়েদি নিহত হয়েছেন। কারাগারটি থেকে অপরাধীদের তিন সর্দারকে উচ্চ নিরাপত্তাসমৃদ্ধ অন্য কারাগারে সরিয়ে নেওয়ার সরকারি সিদ্ধান্তের ফলে এই দাঙ্গা হয়েছে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে।


বর্তমানে দেশটির কারাগারে দাঙ্গা এবং হত্যাকাণ্ডের ঘটনাগুলো কারা ব্যবস্থার জন্য অন্যতম চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কারা কর্তৃপক্ষ জানিয়েছে, গত বছরের পর থেকে কারাগারে গ্যাং সম্পর্কিত সহিংসতায় প্রায় ৪০০ কয়েদি নিহত হয়েছেন। খবর আলজাজিরার।

সরকার বলেছে, কারাগারে হওয়া আগের সহিংসতায় সন্দেহভাজন মাস্টারমাইন্ড ওই তিন কয়েদিকে সরানোর অল্প সময় পরই গতকাল এল ইনকা নামের ওই কারাগারে দাঙ্গার ঘটনাটি ঘটে।

পুলিশ কমান্ডার ভিক্টর হেরারা সাংবাদিকদের বলেন, শ্বাসরোধ করে তাদেরকে হত্যা করা হয়েছে। প্রচুর নিরাপত্তা কর্মী মোতায়েন করায় কারাগারটি বর্তমানে নিরাপদ রয়েছে। 
এদিকে ফরেনসিক বিভাগের কর্মীরা নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করেছে।

প্রেসিডেন্টের দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, দুই আসামিকে অন্য কারাগারে নেওয়াকে কেন্দ্র করে এ সহিংসতা ছড়িয়ে পড়ে। দুই আসামির একজন হলো লস লবোস অপরাধী চক্রের নেতা জনাথন বার্মুদেজ। তিনি আল ইনকা কারাগারে ছড়িয়ে পড়া আগের দাঙ্গার সঙ্গে জড়িত ছিলেন।

অপর এক টুইটে প্রেসিডেন্ট কারাগার প্রাঙ্গণ ও করিডোরে দুই আসামির হাত বাঁধা ও মাথা নিচু করে থাকা ছবি পোস্ট করেন।

 সূত্র : আল-জাজিরা

নিউজনাউ/এসএইচ/২০২২ 
 

X