বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৮ লাখের কাছাকাছি

নিউজনাউ ডেস্ক: করোনাভাইরাসের দাপট আরও বেড়েছে বিশ্বজুড়ে। গত একদিনে নতুন করে ছয় হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। আর এর ফলে মৃতের সংখ্যা ৮ লাখ ছুঁতে চলেছে।

জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে গত ২৪ ঘণ্টায় বিশ্বের ৬ হাজার ১৮৮ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে প্রাণহানি ৭ লাখ ৯৭ হাজার ১১৭ জনে ঠেকেছে। আর নতুন করে ২ লাখ ৬৭ হাজার ৭৯৪ জন মানুষ করোনাক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৮ লাখ ৬২ হাজার ৪৬৫ জনে দাঁড়িয়েছে।

যুক্তরাষ্ট্রে ৫৭ লাখ ৪৬ হাজারের বেশি মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৪২৪ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১ হাজার ৯০ জনের।

ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩৫ লাখ ৫ হাজারের বেশি। প্রাণহানি ১ লাখ ১২ হাজার ৪২৩ জনে ঠেকেছে। দেশটিতে গত একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ২৩৪ জনের।

দক্ষিণ এশিয়ার দেশ ভারতে গত একদিনেই ৬৮ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৪ হাজার টপকেছে। প্রাণহানি বেড়ে ৫৪ হাজার ৯৭৫ জনে ঠেকেছে। ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৮১ জনের।

রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ৯ লাখ ৪২ হাজারের বেশি। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ১৬ হাজার ৯৯জন মানুষের মৃত্যু হয়েছে করোনায়। গত একদিনে মৃত্যু হয়েছে আরও ১১০ জনের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...