alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

যুক্তরাজ্যের নতুন অর্থমন্ত্রী হান্ট

প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০২২, ০৯:০৮ পিএম

যুক্তরাজ্যের নতুন অর্থমন্ত্রী হান্ট
alo

 

নিউজনাউ ডেস্ক: যুক্তরাজ্যের নতুন অর্থমন্ত্রী হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট। শুক্রবার ডাউনিং স্ট্রিট আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, জেরেমি হান্টকে চ্যান্সেলর করা হয়েছে। তার নিয়োগের মধ্য দিয়ে চলতি বছরে ব্রিটিশরা চতুর্থ চ্যান্সেলর পেলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন জানিয়েছে, ব্রিটেনের সাবেক পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট দেশটির গত প্রধানমন্ত্রী নির্বাচনে টোরিদের নেতা হওয়ার দৌড়ে ছিলেন। কিন্তু দলের এমপিদের যথেষ্ট সমর্থন না পাওয়ায় পিছিয়ে পড়েন তিনি। পরে তিনি রিশি সুনাককে সমর্থন করেছিলেন।

এর আগে ব্রিটিশ অর্থমন্ত্রী কোয়াসি কোয়ার্টেংকে বরখাস্ত করেন দেশটির প্রধানমন্ত্রী। ডাউনিং স্ট্রিট জানায়, ক্ষমতায় আসার ৩৭ দিনের মধ্যেই আজ প্রধানমন্ত্রী প্রেস কনফারেন্স করবেন। প্রেস কনফারেন্সের আগে তিনি রাজনৈতিক চাপ প্রশমিত করতে অর্থমন্ত্রীকে ওয়াশিংটনের আইএমএফের বৈঠক থেকে লন্ডনে ফিরতে বাধ্য করেন।

এ ছাড়া প্রেস কনফারেন্সে লিজ ট্রাস রাজনৈতিক অস্থিরতা এবং বাজারের বিশৃঙ্খল পরিবেশের মধ্যে সরকারকে বাঁচানোর জন্য নিজের অর্থনৈতিক প্যাকেজ থেকে কিছু অংশ বাদ দেওয়ার ঘোষণা দেবেন বলেও ধারণা করা হচ্ছে।


 
নিউজনাউ/এসএইচ/২০২২
 

X