alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

রুশ হামলায় একদিনে ৮ শতাধিক ইউক্রেনীয় সৈন্য নিহত

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১০:২৮ এএম

রুশ হামলায় একদিনে ৮ শতাধিক ইউক্রেনীয় সৈন্য নিহত
alo



নিউজনাউ ডেস্ক: ইউক্রেনে রাশিয়ান বাহিনীর বিমান ও ক্ষেপণাস্ত্র হামলায় মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) একদিনে আট শতাধিক ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। এদিকে রুশ সেনাদের বিরুদ্ধে পাল্টা হামলা অব্যাহত রাখার দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

মঙ্গলবার ইউক্রেনের পূর্বাঞ্চলসহ বিভিন্ন শহরে হামলা জোরদার করে রুশ বাহিনী। পরে এক বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ইউক্রেনীয় সেনাবাহিনীর অবস্থান লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এদিন রুশ বিমান ও ক্ষেপণাস্ত্র হামলায় আট শতাধিক ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন বলেও দাবি করা হয়। 

গত এক সপ্তাহে রাশিয়ার সেনাদের কাছ থেকে খারকিভ অঞ্চলসহ গুরুত্বপূর্ণ অনেক এলাকা মুক্ত করতে সক্ষম হয়েছে ইউক্রেন। খারকিভের অনেক এলাকায় রাশিয়ার পতাকা পুড়িয়ে ফেলে ইউক্রেনের সেনারা। দেশটির সেনাবাহিনীর দাবি, অঞ্চলগুলো থেকে প্রাণে বাঁচতে পিছু হটছে রুশ সেনারা। তাদের এমন দাবির পরপরই আবারও হামলা জোরদার করে রাশিয়া। 

এদিকে নিজেদের সেনা নিহতের বিষয়টি এড়িয়ে গেলেও ইউক্রেনের সেনারা পাল্টা হামলা চালিয়ে যাচ্ছেন বলে দাবি করেছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। একইসঙ্গে সেনা সদস্যদের ‘বীর’ হিসেবে অভিহিত করেন তিনি। 

এরই মধ্যে নতুন করে আবারও ইউক্রেনের জন্য সামরিক সহায়তা ঘোষণা করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। কয়েকদিনের মধ্যেই প্রেসিডেন্ট বাইডেন এ ঘোষণা দেবেন বলে জানিয়েছে হোয়াইট হাউস। 

নিউজনাউ/আরবি/২০২২

X