মোদির ভারতে মরা কুকুরের মাংস খাচ্ছে মানুষ

0 29

নিউজনাউ ডেস্ক:

করোনা কতোটা ভয়ংকর হয়ে দাঁড়িয়েছে তা ধীরে প্রকাশ হচ্ছে। ইতোপূর্বে এ বিষয়ে ইঙ্গিত করেছিলো জাতিসংঘের ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডব্লিউএফপি)। তারা বলেছিলো করোনার প্রভাবে দুর্ভিক্ষের সম্ভাবনা রয়েছে। ভারতের দিল্লি-জয়পুর মহাসড়কে এক ক্ষুধার্ত মানুষের মৃত কুকুরের মাংস খাওয়া তারই ইঙ্গিত করে। করোনায় মোদির ভারতের সংকট এ দৃশ্যে স্পষ্ট। এ যেন অন্য কোন ভারত!

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওচিত্রে দেখা গেছে একজন নিম্ন আয়ের মানুষ ক্ষিধের জ্বালায় মরা কুকুরের মাংস খাচ্ছে। জানা গেছে ঘটনাটি জয়পুরের কাছাকাছি দিল্লি-জয়পুর মহাসড়কের ঘটনা। একই সড়কে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন ভারতীয় নাগরিক প্রধুমান সিং নুরুকা। তিনি এ দৃশ্য দেখে গাড়ি থামিয়ে লোকটির কাছে গেলেন। গরিব মানুষটিকে ধমক দিয়ে বললেন, তুমি কি খাচ্ছ? তোমার কাছে খাবার নেই? তুমি তো মরে যাবে।

পরে তিনি নিজেই সাথে থাকা খাবার, খাবার পানি ও কিছু টাকা দেয় অসহায় মানুষটিকে। নুরুকা বলেন, তিনি একজন পরিযায়ী শ্রমিক। আপনার পথে আপনি যদি কখনো ব্যক্তিকে দেখেন তবে তাকে সহযোগিতা করুন।

ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিতেও তিনি অনুরোধ করেন। ভারতে চলমান লকডাউনে বিভিন্ন শহরে অবস্থানরত পরিযায়ী শ্রমিক যারা কর্মহীন তার মানবেতর দিনযাপন করছে। কেউ কেউ তার মতোই পায়ে হেটেই হাজার হাজার মাইল পাড়ি দিয়ে নিজের বাড়ি ফিরছে। অনাহারী এই মানুষগুলো ক্ষিধের জ্বালায় কতই কিছুই খাচ্ছে। কিছু গল্প প্রকাশে হয় কিন্তু অন্ধকারেই থাকে। অনাকাঙ্খিত, অপরিকল্পিত লকডাউনে মোদির ভারতে ক্ষিধের জ্বালায় মৃত কুকুরে মাংস খাচ্ছে অনাহারী মানুষ। ভারতের মতো দেশে এই চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশেই শোরগোল পড়ে যায়।

সূত্র: গালফনিউজ

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...