মাস্ক পরা দেশপ্রেম: ট্রাম্প

নিউজনাউ ডেস্ক: নিজে কিছুদিন আগে মাস্ক পরবেন কি পরবেন না, তা নিয়ে ছিল নানা গুঞ্জন। এবার মাস্ক পরার পক্ষে কথা বললেন তিনি। হ্যাঁ, তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অনেকেই বলছেন, প্রেসিডেন্ট নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই নিজের একরোখা মনোভাব পরিবর্তন করছেন তিনি। শুধু তাই নয়, বর্তমান পরিস্থিতিতে মাস্ক পরাকে ‘দেশপ্রেম’ বলেও উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

সোমবার নিজের মাস্ক পরিহিত একটি ছবিও টুইট করেছেন ট্রাম্প। সেখানে করোনাভাইরাসকে ‘অদৃশ্য চীনা ভাইরাস’ হিসেবে উল্লেখ করেছেন তিনি।

মাস্ক পরার সাফাই গেয়ে ট্রাম্প টুইটারে লিখেছেন- ‘অদৃশ্য এই চীনা ভাইরাসকে হারাতে আমাদের প্রচেষ্টায় আমরা ঐক্যবদ্ধ। অনেক মানুষ বলেন, যখন আপনি সামাজিক দূরত্ব মানতে পারেন না তখন মাস্ক পরাটা স্বদেশপ্রেম।’

তার মতে, ‘আমার চেয়ে দেশপ্রেমী কেউ নেই, আমি আপনাদের প্রিয় প্রেসিডেন্ট!’

এই পোস্টের সঙ্গে ট্রাম্প নিজের যে মাস্ক পরা ছবিটি দিয়েছেন, সেটি তোলা চলতি মাসের শুরুতে ওয়াশিংটন ডিসির ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে। সেদিনই প্রথমবারের মতো মাস্ক পরে জনসম্মুখে এসেছিলেন তিনি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই এর বিস্তার রোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বিশেষজ্ঞরা সবাইকে মাস্ক পরতে আহ্বান জানালেও তাতে পাত্তা দিচ্ছিলেন না ট্রাম্প। এই অবস্থার জন্য তাকে সমালোচনার মুখেও পড়তে হয়।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...