মহামারীতে কাজ করার জন্য ওয়েটারকে বকশিশ

নিউজনাউ ডেস্কঃ দিন দিন খারাপের দিকে হচ্ছে পরিস্থিতি । আগের বছরগুলোতে গ্রীষ্মে আমরা যে পরিমাণ ব্যবসা করেছিলাম, এবছর তার অর্ধেকও হয়নি। কিন্তু মানবতা আর ভালোবাসার এমন ঘটনাগুলো আমাদের ভরসা দেয়।

আপনাদের খাবার উষ্ণ আপ্যায়ন আর হাসির জন্যও ধন্যবাদ। আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ’, রেস্টুরেন্টের বিলের উল্টোপাশে এমন কৃতজ্ঞতার বাণী লিখে রেখে গেছেন এক অতিথি দম্পতি। তবে শুধু কৃতজ্ঞতার বাণীই নয়, সঙ্গে বকশিশ হিসেবে আছে ১ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৮০ হাজার টাকারও বেশি!

বকশিশের টাকাটা সমস্ত কর্মীদের মধ্যে ভাগ করে নিতে লিখেছেন সেই অতিথি। এবং রেস্টুরেন্টের মালিক আর্নল্ড টেইক্সিরা ঠিক তাই করেছেন। ওয়েটারসহ সাতজন কর্মীর মাঝে সমান ভাগে ভাগ করে দিয়েছেন টাকাটা, নিজে নেননি একটুও। অতিথিটি নিজের নাম প্রকাশ করতে চাননি।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে অবস্থিত রেস্টুরেন্টটির নাম স্টার্ভিং আর্টিস্ট। সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্নল্ড জানান, ‘২১ বছর ধরে এই ওশেন গ্রোভ এলাকায় আপ্যায়ন করছি আমরা।

কিন্তু মার্চে যখন মহামারী ছড়িয়ে পড়ে সবদিকে, রেস্টুরেন্টটা খোলা রাখতে পারব না ভেবেছিলাম। এই সময় ভালোবাসার এমন বহিঃপ্রকাশ আমাদের অনুপ্রাণিত করে।’

এই অতিথিটি ২০০১ সাল থেকে নিয়মিত খেতে আসেন আমাদের রেস্টুরেন্টে। গত সপ্তাহের এক সকালে পরিবারসহ এসে সকালের নাস্তা সারেন তিনি। তারপর নিঃশব্দে চলে যান তারা। তাদের টেবিল থেকে বিল সংগ্রহ করতে যায় আমাদের একজন ওয়েটার। আমি দেখলাম টেবিলের পাশে দাঁড়িয়ে ঝরঝর করে কেঁদে ফেলল সে। কাছে গিয়ে দেখি ১ হাজার ডলার বকশিশ দিয়ে গেছেন অতিথিটি’।

মার্কিন যুক্তরাষ্ট্র যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। কোভিড-১৯ রোগী শনাক্তের সংখ্যায় সবার ওপরে আছে দেশটি। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, এ পর্যন্ত ৩২ লাখ ৯১ হাজার ৭৮৬ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত করেছে দেশটি। এ শনাক্তের জন্য তারা ৪ কোটি ১০ লাখ ১০ হাজার টেস্ট করে।
নিউজনাউ/এফএফ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...