ভিয়েতনামে পাকিস্তানি পাইলটদের ওপর নিষেধাজ্ঞা

নিউজনাউ ডেস্ক:

কিছু পাকিস্তানি পাইলটের সন্দেহজনক লাইসেন্স থাকতে পারে বৈশ্বিক এমন উদ্বেগের মধ্যে দেশটির পাইলটদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ভিয়েতনামের বিমান চলাচল কর্তৃপক্ষ। গতকাল সোমবার সংস্থাটির পক্ষ থেকে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়। নিষেধাজ্ঞার আওতায় পড়ছেন দেশটির স্থানীয় বিমান সংস্থাগুলোতে কাজ করা সব পাকিস্তানি পাইলট।

নিষেধাজ্ঞা সংক্রান্ত বিবৃতিতে ভিয়েতনামের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএভি) জানায়, ভিয়েতনামী এয়ারলাইন্স থেকে সব পাকিস্তানি পাইলটদের স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

এই স্থগিতাদেশ ভিয়েতনামের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত কার্যকর থাকবে। এতে আরও বলা হয়, দেশটির কর্তৃপক্ষ পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করছে এসব পাইলটদের প্রোফাইল পর্যালোচনার জন্য।

সংস্থাটি জানায়, ভিয়েতনামে ২৭ পাকিস্তানি পাইলটকে লাইসেন্স দেয়া হয়েছে। এর মধ্যে ১২ জন কর্মরত রয়েছেন। বাকি ১৫ জন পাইলটের হয় চুক্তি শেষ হয়ে গেছে নতুবা করোনার কারণে তারা নিস্ক্রিয় রয়েছেন।

পাকিস্তানের বিমানমন্ত্রী গুলাম সারোয়ার খান সংসদে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সে ১৫০ পাইলটের ভুয়া লাইসেন্সের বিষয় উন্মোচনের পর বিশ্বব্যাপী উদ্বেগের সৃষ্টি হয়। গত সপ্তাহে আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থা (আইএটিএ) লাইসেন্সের বিষয়ে নিরাপত্তার বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...