ভারী অস্ত্র হাতে রাস্তায় ট্রাম্পের সমর্থকরা

নিউজনাউ ডেস্ক: বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সশস্ত্র সমর্থকরা দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যের রাজপথে নেমে মহড়া দিচ্ছেন। তাদের হাতে ভারী অস্ত্র। এতে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় ভয়ে আছেন সাধারণ মানুষ।

জর্জিয়া, অ্যারিজোনা ও পেনসিলভানিয়ার মতো যেসব দোদুল্যমান রাজ্যে জো বাইডেন হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয়ী হয়েছেন, সেসব রাজ্যের বিভিন্ন সড়কে এ ধরনের সশস্ত্র মহড়া দিতে দেখা গেছে।

ট্রাম্পের সমর্থনে রাস্তায় নেমে আসা তার সমর্থকরা বলেন,আমরা যুদ্ধে যাচ্ছি বলেই আমাদের কাছে এসব ভারী অস্ত্র রয়েছে।

জর্জিয়া অঙ্গরাজ্যের ভারী অস্ত্রে সজ্জিত এসব মানুষ জানান, নিরাপত্তাগত কারণে এবং বাইডেনের হাত থেকে আমেরিকাকে রক্ষা করতেই তারা অস্ত্র হাতে তুলে নিয়েছেন। অ্যারিজোনা ও পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের রাজপথেও একই ধরনের দৃশ্য দেখা যায়।

রুদ্ধশ্বাস লড়াইয়ের পর স্থানীয় সময় শনিবার সকালে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন। কিছু জায়গায় বাইডেনের সমর্থকদের সঙ্গে ট্রাম্পের সমর্থনকারীদের হাতাহাতির খবর পাওয়া গেছে। বিভিন্ন জায়গায় উত্তেজনা বিরাজ করায় বাড়ানো হয়েছে নিরাপত্তা সদস্য।

ক্ষমতাসীন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে ২৭০টির বেশি এরই মধ্যে নিশ্চিত করেছেন বাইডেন। এতেই আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হয়ে গেলেন জো বাইডেন।

নিউজনাউ/এফএফ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...