ভারতে আলোচিত হাতি হত্যায় একজন গ্রেফতার

নিউজনাউ ডেস্ক:

ভারতের কেরালা রাজ্যে গর্ভবতী হাতি হত্যার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (০৫ জুন) রাজ্যটির বনমন্ত্রী কে রাজু গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

হাতি মৃত্যুর ঘটনায় পুলিশ ও বন দফতর যৌথ তদন্ত চালাচ্ছে জানিয়ে বনমন্ত্রী বলেন, ‘আজ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এই মামলায় আরও অনেকে অভিযুক্ত। তাদের খোঁজে তল্লাশি চলছে।’ তদন্তের অগ্রগতি যথেষ্ট ভালো বলেও দাবি করেছেন তিনি।

খাবারের সন্ধানে সম্প্রতি কেরালার সাইলেন্ট ভ্যালি জাতীয় উদ্যান থেকে মল্লপুরমের লোকালয়ে চলে এসেছিল গর্ভবতী ওই হাতি। স্থানীয় বাসিন্দারা তাকে বিস্ফোরক ভর্তি আনারস খেতে দেয়। সেটি মুখে পুরতেই বিস্ফোরণ ঘটে। যন্ত্রণায় ছটফট করতে থাকে আহত হাতিটি। কিন্তু কারও কোনো ক্ষতি না করে যন্ত্রণা উপশমের চেষ্টায় সে ভেলিয়ারি নদীতে গা ডুবিয়ে পড়ে থাকে। ওভাবে দিন কয়েক পর ২৭ মে তার মৃত্যু হয়। বন বিভাগে কর্মরত এক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনা নিয়ে পোস্ট দিলে খবরটি দ্রুত প্রচার পায়।

এদিকে হাতির মৃত্যুর খবর জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়ে সারা দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে বয়ে যায় নিন্দার ঝড়। অপরাধীদের কঠোর শাস্তির দাবিতে মুখর হতে থাকেন সাধারণ মানুষ থেকে পরিচিত ব্যক্তিত্বরা।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...