বিশ্বে নতুন করোনা সংক্রমণ প্রায় ৩ লাখ

নিউজনাউ ডেস্ক: করোনার লাগাম টেনে ধরা যাচ্ছে না কিছুতেই। গতদিনেও প্রায় ৬ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে এই মহামারীতে। এতে মৃতের সংখ্যা পৌঁছেছে পৌনে ৯ লাখের কাছাকাছি। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে প্রায় তিন লাখ মানুষের দেহে। যার অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের নাগরিক। তবে, সুস্থতা লাভ করেছেন আরও দুই লাখের বেশি ভুক্তভোগী।

ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বের ২ লাখ ৮৮ হাজার ২২৯ জন মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৬৪ লাখ ৫৯ হাজার ২৯ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৯০১ জনের। এ নিয়ে প্রাণহানি ৮ লাখ ৭২ হাজার ৫২৩ জনে ঠেকেছে।

আর সুস্থতা লাভ করেছেন ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার রোগী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বেঁচে ফিরেছেন ২ লাখ ১৭ হাজারের বেশি ভুক্তভোগী।

এখন পর্যন্ত ইউরোপের কয়েকটি দেশ ও উৎপত্তিস্থল চীনে নিয়ন্ত্রণে ভাইরাসটি। তবে দেশগুলো স্বাভাবিক অবস্থায় ফিরলেও মুক্ত হচ্ছে না পুরোপুরি। এখনও প্রতিদিনই কমবেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৬৩ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। এর মধ্যে না ফেরার দেশে ১ লাখ ৯১ হাজার ৫৮ জন।

ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৪০ লাখ ৪৬ হাজার ছাড়িয়ে গেছে। প্রাণহানি বেড়ে ১ লাখ ২৪ হাজার ৭২৯ জনে ঠেকেছে।

সংক্রমণে তিনে থাকা দক্ষিণ এশিয়ার দেশ ভারতে গত একদিনেই ৮৪ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে। প্রাণহানি বেড়ে ৬৮ হাজার ৫৬৯ জনে ঠেকেছে।

রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ১০ লাখ প্রায় ১০ হাজার। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ১৭ হাজার ৫২৮ জন মানুষের মৃত্যু হয়েছে করোনায়।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...