প্রথমবারের মতো মাস্ক পরে প্রকাশ্যে ট্রাম্প

নিউজনাউ ডেস্ক: মাস্ক মুখে প্রথম প্রকাশ্যে এলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওয়াশিংটনের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে আহত সেনাকর্মী ও স্বাস্থ্যকর্মীদের দেখতে যাওয়ার সময় মাস্ক পরেন যুক্তরাষ্ট্রেই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। তা সত্ত্বেও এতদিন ট্রাম্পকে প্রকাশ্যে মাস্ক পরতে দেখা যায়নি। শেষ পর্যন্ত তিনিও মাস্ক পরলেন। সামরিক হাসপাতালে ট্রাম্প গেলেন মাস্ক পরে।

ট্রাম্প হেলিকপ্টারে ওঠার আগে হোয়াইট হাউস থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, ‘হাসপাতালে গেলে সবাই মাস্ক পরবে, এটাই আশা করা যায়।’ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৩৩ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ। মৃতের সংখ্যা এক লাখ ৩৭ হাজারেরও বেশি। তা সত্ত্বেও এতদিন সংবাদ সম্মেলন, জনসভা, করোনাভাইরাস টাস্ক ফোর্স ব্রিফিং কিংবা অন্যান্য অনুষ্ঠানে মাস্ক পরতে দেখা যায়নি মার্কিন প্রেসিডেন্টকে।

ট্রাম্পের ঘনিষ্ঠমহলের বক্তব্য ছিল, মার্কিন প্রেসিডেন্ট আশঙ্কা করছিলেন, মাস্ক পরলে তাঁকে দুর্বল মনে হবে এবং আর্থিক অবস্থা পুনরুদ্ধারের বদলে জনস্বাস্থ্যের সঙ্কটের দিকে নজর ঘুরে যাবে। সে কারণেই এতদিন মাস্ক পরেননি ট্রাম্প।

গত কয়েক মাসের মধ্যে এর আগে ট্রাম্প একবারই মাস্ক পরেছিলেন বলে জানা গিয়েছিল। তিনি মিশিগানে ফোর্ড কারখানায় ব্যক্তিগত সফরে মাস্ক পরে গিয়েছিলেন। এবার তাঁকে প্রকাশ্যে মাস্ক পরে দেখা গেল। যদিও সারাক্ষণ তিনি মাস্ক পরেননি। সামরিক হাসপাতালে মাস্ক পরে গেলেও, পরে তাঁকে মাস্ক ছাড়াই দেখা যায়।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...