ছয় মাস পর খুলছে চীনের সিনেমা হলগুলো

নিউজনাউ ডেস্ক: দীর্ঘ ছয় মাস পর খুলে যাচ্ছে চীনের সিনেমা হলগুলো। করোনার সংক্রমণ রোধে লকডাউনের আওতায় ছয় মাস আগে বন্ধ হয়েছিল সিনেমা হলগুলো। আজ সোমবার থেকে কম ঝুঁকিপূর্ণ এলাকার সিনেমা হলগুলো খুলে যাচ্ছে।

চীনের ফিল্ম প্রশাসন বলছে, স্বল্প ঝুঁকিপূর্ণ এলাকগুলোতে আজ থেকে আবার দরজা খুলছে সিনেমা হলগুলো। খবর বিবি বিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

করোনার কারণে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে চীনের চলচ্চিত্র শিল্প। জানুয়ারিতে বন্ধ করে দেওয়া হয় সিনেমা হলগুলো। এত দিন ব্যবসা চালিয়ে যেতে না পেরে অনেকে ইতিমধ্যে এই ব্যবসা থেকে বেরিয়ে এসেছেন।

তবে আবার হলগুলো খোলার ক্ষেত্রে কঠোর নিয়ম জারি করা হয়েছে। হলগুলোতে ধারণ ক্ষমতার ৩০ শতাংশ দর্শনার্থী নেওয়া যাবে। এছাড়া আগে যত সিনেমা প্রদর্শন হতো, তার ৫০ শতাংশ প্রদর্শন করা যাবে এখন। যারা সিনেমা দেখতে আসবেন, তাঁদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে নিতে হবে। তারা যেন পুরোটা সময় মাস্ক পরা থাকেন, তা নিশ্চিত করতে হবে। টিকিট অবশ্যই অনলাইনে কিনতে হবে এবং সবাইকে কমপক্ষে এক মিটার দূরত্ব রেখে বসতে হবে। বিধিনিষেধের আওতায় সিনেমা হলের ভেতরে কোনো খাবার বা পানীয় পান করতে দেওয়া হবে না।

চলচ্চিত্রের জন্য বিশ্বের দ্বিতীয় বৃহত্তম বাজার হলো চীন। গত বছর দেশটির বক্স অফিসগুলো ৯২০ কোটি ডলারের ব্যবসা করে। তবে করোনার কারণে এ শিল্পে বিপর্যয় নেমে আসে। সেই সঙ্গে হলিউডের সিনেমা মুক্তি বাতিলের সিদ্ধান্ত নেওয়ায় আঘাত আরও বড় হয়েছে।

চলতি মাসের শুরুর দিকে চীনের বৃহত্তম সিনেমার মালিক ওয়ান্ডা ফিল্ম জানিয়েছে, প্রথম ছয় মাসে লোকসানের আশঙ্কা করছে তারা।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...