করোনায় একদিনে আক্রান্ত ২ লাখের বেশি

নিউজনাউ ডেস্ক: করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ১২ হাজার। আক্রান্ত হয়েছেন দুই কোটি ৩৫ লাখের বেশি মানুষ। সুস্থ হওয়ার সংখ্যা ছাড়িয়েছে এক কোটি ৬০ লাখ। গত ২৪ ঘণ্টায় একদিনে বিশ্বের সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। গত একদিনে মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে টপকে গেছে ভারত।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৫ লাখ ৮২ হাজার ৯৮৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ১২ হাজার ৪৮৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৬০ লাখ ৮০ হাজার ৪৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬ হাজার ৭৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ২৪৮ জনের। একই সময়ে সুস্থ হয়েছেন পৌনে দুই লাখ মানুষ। গত একদিনে করোনায় ভারতে মৃত্যু হয়েছে ৮৪৬ জনের। অপরদিকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে যথাক্রমে ৪৩০ ও ৪৯৫ জনের মৃত্যু হয়েছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রকে টপকাতে পারেনি কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ৭৪ হাজার ১৪৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৬০৪ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ৫ হাজার ৭৮৩ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৪ হাজার ৭৭২ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৫ হাজার ১৮৫ জন। এর মধ্যে মারা গেছেন ৫৭ হাজার ৬৯২ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৫৬ হাজার ৭৪৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৩৮৩ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯ হাজার ৭৭৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫৯ জনের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...