করোনায় একদিনে আক্রান্ত ছাড়িয়েছে আড়াই লাখ

নিউজনাউ ডেস্ক: বিশ্বে করোনার দাপট কবে থামবে, কারোই জানা নেই। অদৃশ্য এই ভাইরাসটি এরই মধ্যে আট লাখ ৬০ হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে। আক্রান্ত ছাড়িয়েছে দুই কোটি ৫৮ লাখ।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৮৯৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৬০ হাজার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন দুই লাখ ৫৩ হাজার ৮৪৬ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যামতে, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫৮ লাখ ৯৯ হাজার ৯৪৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৬১ হাজার ২৩৪ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৮১ লাখ ৯৩ হাজার ৫৩৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ৫৭ হাজার ৫৭১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৮ হাজার ৯০০ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৯ লাখ ৫২ হাজার ৭৯০ জন। মৃত্যু হয়েছে এক লাখ ২২ হাজার ৬৮১ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৬৬ হাজার ১০৮ জন। এর মধ্যে মারা গেছেন ৬৬ হাজার ৪৬০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪৮ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ২৯৯ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫৭ হাজার ১২৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৬৮ জনের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...