করোনায় আজও মৃত্যু ছাড়িয়েছে ৬ হাজার

নিউজনাউ ডেস্ক: করোনায় প্রতিদিনই বাড়ছে নতুন আক্রান্ত আর মৃতের সংখ্যা। ইতিমধ্যে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি ৮০ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে নয় লাখ। সুস্থ হয়েছেন দুই কোটির বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ হাজার ২২৭ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৮৬ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ৭০ হাজারের বেশি মানুষ।
ওয়ার্ল্ড মিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮০ লাখ ১৯ হাজার ৮২৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৭ হাজার ৯২৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৯ লাখ ৫ হাজার ৯৫২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৪৯ হাজার ৪৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৫ হাজার ২৩৯ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬২ হাজার ৯৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৯১ জনের।
তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৯৯ হাজার ৩৩২ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৮ হাজার ৬৫৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪১ হাজার ৭ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ১৩৫ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ২ হাজার ৭৭৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ২৩৬ জনের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...