পাকিস্তানে আবাসিক এলাকায় বিমান বিধ্বস্ত

0 32

নিউজনাউ ডেস্ক:

পাকিস্তানের করাচিতে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (২২ মে) লাহোর থেকে বিমানটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেছিলো। কিন্তু অবতরণের আগেই এটি মডেল কলোনিতে বিধ্বস্ত হয়। এ৩২০ এয়ারবাসের ফ্লাইটটিতে হতাহতের সঠিক তথ্য এখনও জানা যায়নি।

এ বিষয়ে পিআইএ’র মুখপাত্র আব্দুল সাত্তার জানিয়েছেন, যাত্রীদের সংখ্যা নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে৷ তবে প্রাথমিকভাবে এতে ৯৯ জন যাত্রী এবং আটজন ক্র ছিলেন৷

তবে স্থানীয় সংবাদ মাধ্যমের বরাতে বিবিসি জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার সময় পাকিস্তানের পতাকাবাহী এই বিমানটিতে ৯০ জন আরোহী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিধ্বস্ত হওয়ার আগে বিমানটি দুই থেকে তিনবার জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের চেষ্টা করেছিল৷

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া দুর্ঘটনার ভিডিওতে দেখা গেছে, বিমানটি একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে এবং দুর্ঘটনাস্থল থেকে প্রচুর ধোঁয়া উড়ছে। আতঙ্কে বাড়ি থেকে বেরিয়ে এসেছেন বহু মানুষ।

এদিকে প্রভাবশালী ডন পত্রিকার অনলাইন খবরে বলা হয়েছে, প্লেনটি বিধ্বস্ত হওয়ার পর মডেল কলোনির আকাশে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। ঘটনাস্থলে ছুটে গেছে অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস।

এর আগে ২০১০ সালে ইসলামাবাদে এক বিমান দূর্ঘটনায় ১৫২ জন প্রাণ হারায়। ২০১২ সালে পাকিস্তানের ভোজা এয়ার পরিচালিত একটি বোয়িং ৭৩৭-২০০ বিমান বিধ্বস্ত হয়ে ১২১ জন প্রাণ হারায়। এছাড়া ২০১৬ সালে ইসলামাবাদে আরেকটি বিমান ৪৭ যাত্রী নিয়ে বিধ্বস্ত হয়।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...