ইসরাইলকে আকাশপথ ব্যবহারের অনুমতি দেবে না কুয়েত

নিউজনাউ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্কোন্নয়নের জন্য ইসরাইল সৌদি আরবের আকাশসীমা ব্যবহারের সুযোগ পেয়েছে। কিন্তু সৌদির পাশের দেশ কুয়েত জানিয়েছে, তাদের আকাশসীমা কখনোই ইসরাইলকে ব্যবহারের সুযোগ দেওয়া হবে না।

সম্প্রতি ইসরাইলি বিমান সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার সময় কুয়েতের আকাশসীমা ব্যবহার করেছে বলে খবর প্রকাশিত হয়। পরে কুয়েত সেই খবরটি প্রত্যাখ্যান করেছে। সরকারি সূত্রের বরাত দিয়ে সে দেশের প্রভাবশালী দৈনিক ‘আলকাবাস’ এই খবর জানিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের অনুরোধে ইসরাইলের বিমানকে সৌদি আরব নিজেদের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দিয়েছে। আরব আমিরাতের সঙ্গে যেকোনো দেশ থেকে বিমান যোগাযোগে সৌদি আরবের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দিয়ে ঘোষণাপত্রও প্রকাশ করা হয়। এর ফলে দুবাই ও তেলআবিবের মধ্যে বিমান যোগাযোগের সময় ও খরচ অর্ধেক কমে আসবে।

কিন্তু, কুয়েত সরকার বলেছে, ইসরাইলি বিমান তাদের আকাশসীমা ব্যবহার করার তথ্যটি ভিত্তিহীন এবং গুজব। কখনো ইসরাইলের কোনো বিমানকে তাদের আকাশসীমা ব্যবহার করতে দেবে না কুয়েত। এছাড়া ইসরাইলের সঙ্গে কোনো সম্পর্ক প্রতিষ্ঠা করবেও না বলে কুয়েত সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...