ঢাবিতে নিষিদ্ধ হচ্ছে না র‌্যাগ ডে

নিউজনাউ ডেস্ক:ঢাকা বিশ্ববিদ্যালয়ে র‌্যাগ ডে উদযাপন নিষিদ্ধ হচ্ছে না। র‍্যাগ-ডে নিষিদ্ধ সংক্রান্ত তথ্যটি অসাবধানতা বশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে বলে এক সংশোধিত বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২ সেপ্টেম্বর প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাগ ডে নিষিদ্ধ সংক্রান্ত তথ্যটি অসাবধানতা বশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে। এজন্য দুঃখিত। মূলত একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছিল- র‍্যাগ ডে পালনের নামে ক্যাম্পাসে বা আবাসিক হলে অমানবিক, অসৌজন্যমূলক, শৃঙ্খলা-পরিপন্থী কোনো আচরণ যাতে সংঘটিত না হয়, তার প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নজর রাখতে হবে। এবং শিক্ষা সমাপনী, গ্রাজুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান/ উৎসব/ বর্ণাঢ্য র‍্যালি ইত্যাদি আয়োজনে জন্য নীতিমালা প্রণয়ন করা।

এর আগে গত বুধবার (২ সেপ্টেম্বর) অমানবিক, নিষ্ঠুর ও নীতিবহির্ভুত উৎসব আখ্যা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে র‌্যাগ ডে উদযাপন নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিজ্ঞপ্তি দেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কথিত র‌্যাগ ডে নামে অমানবিক, নিষ্ঠুর ও নীতিবহির্ভুত উৎসব আয়োজন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
নিউজনাউ/এফএফ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...