আইসিএসডি’র ভাইস-প্রেসিডেন্ট মিঠুন মোস্তাফিজ

নিউজনাউ ডেস্ক : ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম ফর স্যোশাল ডেভেলপমেন্ট (আইসিএসডি)’র ভাইস-প্রেসিডেন্ট পদে বিজয়ী হয়েছে বাংলাদেশ। আইসিএসডি’র নির্বাহী বোর্ডের নির্বাচনে বাংলাদেশের প্রার্থী হিসেবে ড. মিঠুন মোস্তাফিজ বিজয়ী হয়েছেন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন যুক্তরাষ্ট্রের সামাজিক উন্নয়নবিদ, ইউনিভার্সিটি অব নর্থ ডাকোটার ডিপার্টমেন্ট অব সোস্যালওয়ার্কের প্রফেসর ড. কারেনলি বার্কডুল। অস্ট্রেলিয়ার স্থানীয় সময় বুধবার সন্ধ্যা পৌনে ৭টায় আইসিএসডি’র আন্তর্জাতিক নির্বাচন কমিশন ভোটের ফলাফল প্রকাশ করে।

বৈশ্বিক এই সংস্থাটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব সোস্যালওয়ার্কের চেয়ারম্যান প্রফেসর ড. মনোহর পাওয়ার। তিনি পেয়েছেন ৭০ ভোট; তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি অধ্যাপক ড. ভিজয়ন পিল্লাই পেয়েছেন ৩০ ভোট।

আইসিএসডি’র নির্বাহী বোর্ডের নির্বাচনে বাংলাদেশের প্রার্থী হিসেবে ড. মিঠুন মোস্তাফিজ প্রথমবারের মতো প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের চেয়ারম্যান। তিনি বৈশাখী টেলিভিশনের সাবেক কনসালট্যান্ট, নিউজ ও অ্যাসাইনমেন্ট এডিটর ছিলেন। সংবাদ পাঠে জনপ্রিয়তা অর্জন করেছিলেন মিঠুন মোস্তাফিজ।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...