শিক্ষকতা ছাড়ছেন না ফার্স্টলেডি জিল

নিউজনাউ ডেস্ক: জীবনসঙ্গী মার্কিন সিংহাসনে বসতে চলছেন, আর তিনি হতে চলেছেন মার্কিন ফার্স্ট লেডি। তবে তিনি করতে চলেছেন নতুন রেকর্ড। যুক্তরাষ্ট্রের ২৩১ বছরের ইতিহাসে প্রথম ফার্স্ট লেডি হিসেবে বিরল একটি রেকর্ড গড়তে যাচ্ছেন জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন। হোয়াইট হাউজের ব্যস্ততা সামলে নিজের পেশা, অর্থাৎ শিক্ষকতা চালিয়ে যাবেন তিনি।

মার্কিন গণমাধ্যম জানিয়েছে, পেশাদার শিক্ষিকা হিসেবে কাজ চালিয়ে যাওয়ার বিষয়ে আগেই ঘোষণা দিয়েছেন জিল। যুক্তরাষ্ট্রের সরকারি নিয়ম অনুযায়ী, ফার্স্ট লেডিদের নানা ধরনের কাজ করতে হয়। সেসব সামলে অন্য কাজ করা কঠিন।

ইতিহাসবিদ ক্যাথরিন জেলিসন গণমাধ্যমকে বলেছেন, যুক্তরাষ্ট্রে এর আগে কোনো ফার্স্ট লেডি পারিশ্রমিকের বিনিময়ে এভাবে অন্যপেশায় থাকেননি। ডক্টরেট ডিগ্রিধারী জিল বাইডেন দীর্ঘদিন ধরে কমিউনিটি কলেজ শিক্ষিকা হিসেবে কাজ করছেন। জো যেদিন মনোনয়ন নেন, সেদিন কলেজ থেকেই অনলাইনে বিবৃতি দেন তিনি।

গত আগস্টে জিল বাইডেন সিবিএস সানডে মর্নিংকে বলেন, ‘আমি অনেক অভিবাসী এবং শরণার্থীকে পড়াই। তাদের গল্প আমি ভালোবাসি। আমরা হোয়াইট হাউজে গেলেও কাজ ছাড়ছি না।’

জিল সেকেন্ড লেডি (ভাইস প্রেসিডেন্টের স্ত্রী) থাকার সময়ও এসব কাজ করেছেন। জো যখন ভাইস প্রেসিডেন্ট তখন ক্যানসার রোগীদের তহবিল জোগাড় করে দিয়েছেন, সামরিক বাহিনীর সদস্যদের সাহায্য করেছেন।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...