‘বৈধ ভোট গণনা হলে আমিই জয়ী হবো’

নিউজনাউ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল হাতে আসতে অপেক্ষার প্রহর শেষই হচ্ছে না। এই পরিস্থিতিতে আবারো ভোট কারচুপির অভিযোগ এনেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তার মতে বৈধ ভোট গণনা হলে তিনিই জয়ী হবেন। ট্রাম্পের অভিযোগ, বিভিন্ন রাজ্যে অবৈধ ভোট গণনা করা হচ্ছে। এর মধ্য দিয়ে ডেমোক্র্যাটরা নির্বাচন চুরির চেষ্টা করছে বলেও দাবি করেছেন।

হোয়াইট হাউসে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন ট্রাম্প বলেন, বৈধ ভোট গুনলে আমি সহজেই বিজয়ী হবো। আর যদি বেআইনি ভোট গণনা করা হয় তাহলে আমাদের কাছ থেকে নির্বাচন চুরি করা হবে।

রিপাবলিকান এই প্রার্থী আরো বলেছেন, কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যে অনেক ভোটে এগিয়ে ছিলেন তিনি। কিন্তু এরপর রহস্যজনকভাবে অনেক নতুন ভোট গণনা করা শুরু হয়। এসব রাজ্যে নির্বাচন শেষ হবার পর ভোট পাঠানো হয়েছে। বেআইনি ভোট গ্রহণ করা হয়েছে। গোপনে ভোট গণনা করা হয়েছে। আর ভোট গণনার কেন্দ্রে রিপাবলিকান দলের পর্যবেক্ষকদের ঢুকতে দেওয়া হয়নি।

পাশাপাশি তিনি নির্বাচনের আগের মাসগুলোতে প্রকাশিত জনমত জরিপেরও তীব্র নিন্দা করেন। তার মতে সমর্থকদের নিরুৎসাহিত করতেই এমন জরিপ প্রচার করা হয়েছে।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...