বাইডেন কে নিয়ে গর্বিত আয়ারল্যান্ডবাসী

নিউজনাউ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প কে পরাজিত করে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। বাইডেনের জয়ে গোটা আমেরিকার শহরে শহরে রীতিমতো উৎসব চলছে। উৎসব চলছে ইউরোপের দেশ আয়ারল্যান্ডেও। বাইডেনের পৈতৃক ভূমি হচ্ছে আয়ারল্যান্ড। তাই নিজেদের দেশের সন্তানের এই অর্জনে খুশিতে রাস্তায় নেমে নেচে-গেয়ে আনন্দ-উল্লাস করছে আইরিশ জনগণরা।

আয়ারল্যান্ডের ছোট একটি শহর বাল্লিনা। মাত্র ১০ হাজার লোকের বাস। এই শহরেই বাস করতেন বাইডেনের পূর্বপুরুষরা। শুধু বাল্লিনাতেই নয়, বাইডেনের পূর্বপুরুষরা থাকতেন আয়ারল্যান্ডের কালিংফোর্ডেও। এখানে এখনও বাইডেনের দূর সম্পর্কের আত্মীয়স্বজন থাকেন।

শুধু বাল্লিনাতেই নয়, বাইডেনের পূর্বপুরুষরা থাকতেন আয়ারল্যান্ডের কালিংফোর্ডেও। আয়ারল্যান্ডে বসবাসরত বাইডেনের চাচাতো ভাই জো ব্লিউইট বলেছেন, বাইডেন একদম মাটির মানুষ। পুরোদমে পারিবারিক। আমেরিকার মতো দেশের প্রেসিডেন্ট হওয়ায় আমরা তাকে নিয়ে গর্বিত।

নেচে-গেয়ে বাইডেনের জয় উদযাপন করছেন এলাকার মানুষজনও। রাস্তায় বেরিয়ে তারা নাচানাচি করছেন, শ্যাম্পেইন ছিটিয়ে করছে আনন্দ-উল্লাস। বাইডেনের প্রচার দলের একজন এডওয়ার্ড ব্লিইউইট বলেন, জো বাইডেনের পূর্বপুরুষদের ১০ জনই আয়ারল্যান্ডে বাল্লিনা শহরে জন্মেছিলেন। গতকাল শনিবার যখন বাইডেনের হোয়াইট হাউসে যাওয়া নিশ্চিত হয়ে যায়, সঙ্গে সঙ্গে এই ছোট শহরের বাসিন্দারা সাফল্যের উদযাপনের জন্য রাস্তায় বেরিয়ে পড়ে।

নিউজনাউ/এমএএম/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...