বাইডেনের বিজয় মুহূর্তে গলফে মত্ত ট্রাম্প

নিউজনাউ ডেস্ক: মার্কিন নির্বাচন নিয়ে মেঘ কেটে গেছে অবশেষে। মার্কিন মুল্লুকের দায়িত্ব এখন জো বাইডেনের হাতে। এর মাঝেই ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন অসংলগ্ন কথাবার্তা এবং কর্মকাণ্ডে বিশ্ব দ্বিধান্বিত। তিনি যা ইচ্ছে তাই বলছেন, ভোট কারচুপির অভিযোগ করছেন, আবার মামলার হুমকিও দিয়েছেন। এতকিছু করেও নিজের পদকে ধরে রাখতে পারলেন না। হেরে গেলেন লজ্জাজনকভাবে। স্বভাবগতভাবেই তিনি এখনো বিতর্কিত হচ্ছেন। পরাজয়ের মুহূর্তেও তিনি নিজের স্বভাবকে প্রকাশ করতে ভুললেন না। বাইডেন যখন সমর্থকদের নিয়ে চূড়ান্ত বিজয়ের আনন্দে ভাসছেন, ট্রাম্প তখন তিনি তখন গলফ মাঠে খেলা নিয়ে ব্যস্ত।

গণমাধ্যমগুলো জানিয়েছে, শনিবার মাঠ থেকে ফেরার সময় বাইডেনের জয়ধ্বনি শুনতে শুনতে হোয়াইট হাউজে ঢোকেন ট্রাম্প। তখন কম্পাউন্ডের পাশেই চলছিল বিজয় মিছিল। এর কিছুক্ষণ পর তার নামে একটি বিবৃতি আসে। সেখানে ভোট নিয়ে যথারীতি গালগল্পের মহড়া।

সেই মুহূর্তেই ট্রাম্প বলে বসেন, খুব সহজ ব্যাপার হলো এই নির্বাচন শেষ হতে অনেক দেরি। কোনো রাজ্যেই জো বাইডেনকে জয়ী হিসেবে স্বীকৃতি দেয়া হয়নি।

পরাজয় আনুষ্ঠানিকভাবে মানছেন না, সে বিষয়টি পরিষ্কার করে ট্রাম্প জানান, যুক্তরাষ্ট্রের মানুষ সৎ নির্বাচন চায়। তার মানে সব ব্যালট বৈধভাবে গণনা করতে হবে। নির্বাচন বিশ্বাসযোগ্য করার এটাই একমাত্র পথ।

উল্লেখ্য, প্রায় তিন দশকের মধ্যে ট্রাম্পই প্রথম যুক্তরাষ্ট্রে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হতে ব্যর্থ হলেন। তার আগে ১৯৯২ সালে জর্জ এইচ ডব্লিউ বুশ এই পরীক্ষায় হেরে গিয়েছিলেন।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...