আপনার দ্রুত আরোগ্য আমাদের প্রশান্তি

মোহাম্মদ নুর খান: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, স্বাধীনতা পুরস্কারে ভূষিত অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা, আদর্শিক ও মানবিক রাজনীতিক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি করোনা আক্রান্ত হয়ে বর্তমানে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গত ৭ অক্টোবর উনার ক্ষীণ জ্বর অনুভূত হলে কোভিড পরীক্ষা করানোর পর রাতেই আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

এর পরপরই সিনিয়র নেতাদের পরামর্শে এবং পারিবারিক সিদ্ধান্তে তাঁকে সেই রাতেই চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরামর্শে তাঁকে শনিবার রাত দশটার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়।

এখানে রাতে আইসিইউতে রাখার পর পরদিন সকালে কেবিনে স্থানান্তর করেন চিকিৎসকগণ। এখানকার চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা কার্যক্রম পরিচালিত হচ্ছে। গতকাল সন্ধ্যায় আমেরিকা প্রবাসী উনার চিকিৎসক মেয়ে ডা: সামিনা জেবিন এখানকার দায়িত্বরত চিকিৎসকের সাথে কথা বলেন এবং চিকিৎসার খবরাখবর নেন।

ওনার অসুস্থতার খবরে ওনার নির্বাচনী এলাকাসহ চট্টগ্রাম এবং দেশ -বিদেশের বিভিন্ন স্থানে যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে তা সত্যিই অভাবনীয়। আসলে এ নেতার শেকড় যে কতটুকু গভীরে তাঁর অসুস্থতার পর নেতা কর্মীদের ব্যাকুল তাই প্রমাণ করে।

শুধু দলের লোক নয়, সাংবাদিক, শিক্ষক, ছাত্র, অভিভাবক সর্বস্তরের মানুষকে তাঁর জন্য চিন্তিত হতে দেখেছি। মা ও মাটির সাথে সম্পর্কিত এরূপ নেতাদের জন্য এমনই হয়।

রাঙ্গুনিয়ার আওয়ামী লীগের এক নেতা ফোনে আমাকে বললেন আমাদেরতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখার সুযোগ নেই। ঢাকার জাতীয় নেতাদের সাথে নিয়মিত সাক্ষাতের সুযোগ নেই। মোশাররফ ভাইয়ের সাথে দেখা করে আমরা সে স্বাদ নিই। তিনিই আমাদের কাছে শেখ হাসিনা, জাতীয় নেতা। মহান আল্লাহ্ রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করি আল্লাহ্ যেন মৃত্তিকার এ মানুষটিকে সহসা আরোগ্য করেন। তার আরোগ্যই আমাদের প্রশান্তি।

লেখক: চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ও সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের এপিএস।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...