সে এক রূপকথার রাজ্য “গোলাপ গ্রাম”!

সজল দাসঃ এখানে এসে প্রকৃতি সেজেছে অপরূপ রূপে। নিজেকে উজাড় করা সৌন্দর্য বিলিয়ে দিয়েছে গোলাপের কলি আর পাপড়িতে! যতদূর চোখ যায় শুধুই থোকায় থোকায় বাহারি রংয়ের গোলাপ, গোলাপ, গোলাপ এবং গোলাপ শুধু গোলাপ আর গোলাপ। দেখে মনে হবে এ যেন সৌন্দর্যের চারণভূমি। এখানে এসে থমকে যাবে ব্যস্ত ঘড়ির কাটা গোলাপ কাটায় বিঁধে।

ঢাকার অদূরে, শহরতলীতে এক নিভৃত পল্লীর নাম গোলাপ গ্রাম। সাভারের বিরুলিয়া ইউনিয়নের সাদুল্লাহপুর গ্রাম। তুরাগ নদীর তীরের সাদুল্লাহপুর গ্রামটিই বর্তমানে গোলাপ গ্রাম হিসাবে পরিচিত।

হয়তো বেশিদিন এই সৌন্দর্যের চারণভূমি টি থাকবে বলে মনে হয় না। আবাসন প্রকল্পের আগ্রাসী প্রোমোটারদের নজর লেগেছে তাতে! ইট বালি রড সিমেন্টের ইমারতে বানানো হবে সুউচ্চ অট্টালিকা। আধুনিক মানুষের ভিড়ে হারিয়ে যাবে সুবিস্তীর্ণ এই গোলাপ বাগান।

কিভাবে যাবেনঃ
ঢাকা থেকে মাত্র ৪০-৫০মিনিটের পথ।
ঢাকা থেকে মিরপুর বেড়িবাঁধের পশ্চিম পাশে অবস্থিত সাদুল্লাহপুর। মিরপুর দিয়ে দিয়াবাড়ি, বাগ্নিবাড়ী হয়ে বিরুলিয়া ব্রিজ পার হলে আক্রান বাজার। আক্রান বাজার থেকে অল্প দূরত্বে সাদুল্লাহপুর (গোলাপ গ্রাম)।

ঢাকা থেকে উত্তরা পার হয়ে টঙ্গী স্টেশন থেকে কামারপাড়া হয়ে বিরুলিয়া ব্রিজ পার হলে আক্রান বাজার। আক্রান বাজার থেকে ১০মিনিটের রাস্তা সাদুল্লাহপুর (গোলাপ গ্রাম)।

ভালোবাসা ও সুন্দরের প্রতীক গোলাপ৷ নিজের রূপ লাবণ্য মেলে দিয়ে হয়ে ওঠেছে পৃথিবীর সবচেয়ে আকর্ষণীয় আর ভালবাসার মোহিনী।

যান্ত্রিক জীবনের ক্লান্তি দূর করে মনে প্রফুল্লতা ফিরিয়ে আনতে, যে কোন দিন ছুটির অবসরে সারাদিন- ফুলের রাণীকে দেখে আসুন মনের রাণীকে সাথে নিয়ে। মন ভাল হবেই।

হয়তো নতুন করে প্রেম নিবেদনের তৃষ্ণা জেগে উঠার বাসনা তৈরি হবে প্রকৃতি প্রেমী মানুষে-মানুষে।

নিউজনাউ/এবি/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry