বিএসইসি’র চেয়ারম্যান পদে অধ্যাপক শিবলী

0 9

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক ও সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের দায়িত্ব দিতে যাচ্ছে সরকার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষক ও বিএসইসির বর্তমান চেয়ারম্যান খায়রুল হেসেন দীর্ঘ ৯ বছর পুজিবাজারের নিয়ন্ত্রক সংস্থার প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে বৃহস্পতিবার (১৪ মে) অব্যাহতি নিবেন।

কমিশনের চার কমিশনারের মধ্যে বর্তমানে তিনটি পদ ফাঁকা। নতুন চেয়ারম্যানের সঙ্গে তিনজন কমিশনার নিয়োগের জন্যও অর্থ মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর দপ্তরে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী অনুমোদন করলেই জনপ্রশাসন মন্ত্রণালয় তাদের নিয়োগ দিয়ে আদেশ জারি করবে বলে জানা গেছে।

ঢাকার ধামরাইয়ে জন্ম নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী দুই দশকেরও বেশি সময় ধরে ফাইন্যান্স, ব্যাংকিং ও বীমা বিষয়ে শিক্ষার সঙ্গে সম্পৃক্ত। তিনি দেশে-বিদেশে ফিন্যান্স, ব্যাংকিং এবং বীমা ক্ষেত্র সম্পর্কিত অনেক ব্যবসায়, চেম্বার এবং গবেষণায় সক্রিয় ভূমিকা পালন করেছেন।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...