দৈনিক লেনদেনের সীমা বাড়ালো ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসের  সংক্রমণ ঝুঁকির মধ্যে গ্রাহকদের ব্রাঞ্চে আসা নিরুৎসাহিত করতে বিকল্প চ্যানেলগুলোয় প্রতিদিনের লেনদেনের সীমা বাড়িয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।  

ব্র্যাক ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সে অনুযায়ী, এখন থেকে গ্রাহকরা তাদের ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্ট থেকে অন্যান্য ব্যাংক অ্যাকাউন্টে, বিইএফটিএন চ্যানেলে এবং অন্যান্য ব্যাংকের কার্ড পেমেন্টের ক্ষেত্রে ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করে দিনে সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত লেনদেন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এখন থেকে এটিএম থেকে গ্রাহকরা দিনে সর্বোচ্চ ৩ লাখ টাকা পর্যন্ত উত্তোলন করতে পারবেন, যা আগে দিনে ২ লাখ টাকায় সীমাবদ্ধ ছিল। আর প্রিমিয়াম ব্যাংকিংয়ের গ্রাহকরা এটিএম থেকে দিনে সর্বোচ্চ ৪ লাখ টাকা পর্যন্ত তুলতে পারবেন। তবে প্রতি লেনদেনের ক্ষেত্রে সীমা অপরিবর্তিত থাকছে।

এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, আমাদের শাখাগুলোয় সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করার পরও লেনদেনের সীমিত সময়ের কারণে গ্রাহকদের ভিড় কমছে না, যা ব্রাঞ্চগুলোয় স্বাস্থ্যঝুঁকি কমানোর ক্ষেত্রে একটি প্রতিবন্ধকতা।ব্রাঞ্চে আসা গ্রাহকদের একটা বড় অংশ এমন পরিমাণ অর্থ এনক্যাশমেন্ট ও ট্রান্সফার করতে আসেন, যা পূর্বে অনলাইন এবং এটিএমের মাধ্যমে সম্ভব হতো না। এ কারণেই আমরা বিকল্প চ্যানেলে লেনদেনের সীমা বাড়িয়ে দিয়েছি। ফলে স্বাস্থ্যঝুঁকির মুখোমুখি না হয়ে গ্রাহকরা আমাদের সুরক্ষিত ইন্টারনেট ব্যাংকিং পরিষেবা এবং এটিএমের মাধ্যমে লেনদেনে উৎসাহিত বোধ করবেন।

করোনাভাইরাস বিস্তার রোধে ব্যাংকের এ সিদ্ধান্ত ইতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছে ব্যাংকটি।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...