ভূতুড়ে নগরী ঢাকা!

নিজস্ব প্রতিবেদক: কোটি মানুষের এই শহর ঢাকা যেন একেবারে নিষ্প্রাণ এক ভূতুড়ে নগরে পরিণত হয়ছে। কোনও কোনও এলাকা এতই ফাঁকা হয়ে গেছে যে, হঠাৎ করে আপনার মনে হতেই পারে বড় কোন দুর্যোগ বা বিপর্যয়ে এই নগরের সব মানুষ মারা গেছে। একদিক থেকে এটা বিপর্যয়ই। করোনার বিপর্যয়ে সারা পৃথিবীর মত থমকে গেছে ঢাকা।

চিরচেনা ঢাকার সেই কোলাহল আর নেই। প্রধান সড়কগুলোতে নেই সেই চিরচেনা যানজট। গাড়ির সংখ্যা অন্যসব দিনের চেয়ে আজ বুধবার (২৫ মার্চ) আরও কম। তবে মানুষের জটলা আছে ঠিকই বড় বাসস্ট্যান্ড গুলোতে।

প্রধান সড়কগুলোর পাশের বেশিরভাগ দোকানই বন্ধ হয়ে গেছে কিংবা আইন-শৃংখলা বাহিনী বন্ধ করে দিয়েছে। খোলা রয়েছে জরুরি ঔষধ আর মুদির দোকান। তবে পাড়া-মহল্লার ভেতরের গলিগুলোতে তুলনামূলক বেশি দোকান খোলা রয়েছে। ক্রেতা না থাকলেও খোলা রয়েছে কাঁচাবাজার ।

ফাঁকা ঢাকাতে সবচেয়ে বিপাকে আছে আটকে পড়া কিংবা ঢাকা ত্যাগ না করা ব্যাচেলররা। করোনা ঝুঁকি থেকে মুক্তি পেতে গৃহকর্মীদের ছুটি দিয়ে দেয়ায় এবং খাবার হোটেল বন্ধ থাকায় ব্যাচেলরদের খাবারের সমস্যা প্রকট তৈরি হয়েছে।

এদিকে রাজধানী ছেড়ে বেশিরভাগ মানুষ গ্রামের দিকে চলে যাওয়াতে নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন অনেকেই। তবে পুলিশ দাবি করছে, তারা সবসময় রাস্তায় আছেন। চুরি-ডাকাতি বা অন্যান অপরাধ নিয়ে শঙ্কিত হবার কিছুই নেই। এছাড়াও আজ এছাড়া শহরের রাস্তাঘাট অলিগলিতে জীবাণুনাশক স্প্রে ছিটাবে পুলিশ।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ