হইচই-এ মু‌ক্তি পা‌চ্ছে ‘অনীল বাগচীর এক‌দিন’, ‘স্বপ্নজল’ ও ‘‌মেঘমল্লার’

নিউজনাউ ডেস্ক: এবা‌র অনলাইন প্ল্যাটফর্ম হইচইয়ে নি‌য়ে আসছে তিনটি বাংলাদেশি সিনেমা। চল‌তি মা‌সেই মু‌ক্তি পা‌চ্ছে ‘অনিল বাগচীর একদিন’ ও ‘স্বপ্নজাল’। আর আগস্টে মু‌ক্তি পা‌বে ‘মেঘমল্লার’ সি‌নেমা।

হইচইয়ের বিজনেস লিড সাকিব আর খান জানান, এই তিনটি ছবি মুক্তির সবরকম আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। এখন কেবল মু‌ক্তির অ‌পেক্ষায়। বাংলাদেশের মানসম্মত সিনেমা বিশ্বের যেকোনো প্রান্তের বাংলায় কথা বলা মানুষের কাছে পৌঁছে দেওয়া অনলাইন প্ল্যাটফর্ম হইচই-এর উদ্দেশ্য। ই‌তিম‌ধ্যে এ তিনটি ছবির ট্রেলার দিয়ে ৫২ সেকেন্ডের একটি প্রোমোও বানানো হয়েছে ব‌লে জানান, সা‌কিব আর খান।

মুক্তিযুদ্ধের ছবি ‘অনিল বাগচীর একদিন’ নির্মাণ করেছি‌লেন মোরশেদুল ইসলাম। হুমায়ূন আহমেদের একই নামের উপন্যাস থেকে বানানো এ সি‌নেমায় অ‌ভিনয় করে‌ছেন গাজী রাকায়েত, জ্যোতিকা জ্যোতি, আরেফ সৈয়দ, ফারহানা মিঠু, মিশা সওদাগরসহ আরও অনেকে। গল্প‌টি অ‌নে‌কেরই জানা। অনীল বাগচী না‌মে ২৬ বছ‌র বয়সী আজন্ম ভীতু, দুঃস্বপ্নে আচ্ছন্ন এক যুবক পা‌কিস্তানী মি‌লিটারি কর্তৃক পিতার মৃত্যু সংবাদের চি‌ঠি বু‌কে নি‌য়ে সাহসী হ‌য়ে ও‌ঠে। ঢাকা থে‌কে টাঙ্গাই‌লে যাওয়ার প‌থে, বা‌সের সহযাত্রী আইয়ূব আলী তা‌কে নি‌জের প‌রিবা‌রের সদ‌স্যের মতো আপন ক‌রে নেয়। জীবন বাঁচা‌নোর জন্য মিথ্যা বলার অনু‌রোধ কর‌লে বাবার শিক্ষার অন্যথা হ‌তে দি‌তে চায় না অনীল। শেষ পর্যন্ত ভীতু যুব‌কের কা‌ছে মৃত্যুও হাস্যকর হ‌য়ে ও‌ঠে। ২৫ জুলাই হইচই- এ মু‌ক্তি পা‌বে ছবিটি।

৩১ জুলাই হইচইয়ে আসছে ‘স্বপ্নজাল’ সি‌নেমা। রোমান্টিক ধাঁচের এ ছ‌বি‌তে অভিনয় করেছেন পরীমনি, ইয়াশ রোহান ও ফজলুর রহমান বাবুসহ আরও অনেকে। ‘মনপুরা’খ্যাত পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের দ্বিতীয় ছবি এটি। স্বপ্নজাল নব্বই দশ‌কের এক‌টি কৈ‌শো‌র সম‌য়ের প্রে‌মের গল্প। চাঁদপুর শহ‌রে নদীর তীর‌ঘেঁ‌ষে বাস করা মুসলমান ও হিন্দু প‌রিবা‌রের গল্প। এই কৈ‌শোর বেলার প্রে‌মে হা‌জির হয় অন্যরকম সংকট। নায়ক অপু, না‌য়িকা শুভ্রা। শুভ্রার বাবা নি‌খোঁজ হন। তারপর এক চি‌ঠি‌কে কেন্দ্র ক‌রে শুভ্রা‌দের প‌রিবার পা‌ড়ি জমায় কলকাতায়। এ‌কের পর এক ঘটনার বুন‌নে এ‌গি‌য়ে যায় চলচ্চিত্রের কা‌হিনী।

অন্যদিকে আখতারুজ্জামান ইলিয়াসের মুক্তিযুদ্ধভিত্তিক ছোটগল্প ‘রেইনকোট’ অবলম্বনে নির্মিত সি‌নেমা ‘মেঘমল্লার’ মু‌ক্তি পা‌চ্ছে আগ‌স্টে। সি‌নেমা‌টি রচনা ও পরিচালনা ক‌রে‌ছেন জাহিদুর রহিম অঞ্জন। এ ছবিতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, অপর্ণা ঘোষ, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ আরও অনেকে।

এর আগে হইচই প্ল্যাটফ‌র্মে মুক্তি দেয়া হ‌য়ে‌ছে  বাংলা‌দে‌শের আরো তিন‌টি চলচ্চিত্র ‘কাঠবিড়ালি’, ‘পিঁপড়াবিদ্যা’ ও ‘টেলিভিশন’।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...