মঞ্চে আসছে নাট্যবেদের নবম প্রযোজনা “ছায়া ও মানুষ”

বিনোদন প্রতিবেদক: খুব শীগ্রই নাট্যবেদের নবম প্রযোজনায় মঞ্চায়িত হতে যাচ্ছে “ছায়া ও মানুষ” নিয়ে খুব শীঘ্রই। বর্তমান সময়ে জোতদার গোষ্ঠীর যাঁতাকলে পিষ্ট হওয়া শোষিত শ্রেণীর প্রতিনিধিত্বকারীর দ্ব্যার্থবোধক চিৎকার ও নিঃস্ব হওয়ার ক্রান্তিকালীন ঘোরের অনুভূতি প্রকাশ পেয়েছে এই নাটকে। সমসাময়িক কালের ঘটে যাওয়া এক প্রামাণ্য দলিল এই “ছায়া ও মানুষ” নাটকটি রচনা করেছেন আমিনুল হীরা। নির্দেশনা দিয়েছেন তোসাদ্দেক হোসাইন মান্না। নাটকটিতে একক অভিনয় করেছেন মির্জা সম্রাট।

নাটকের নির্দেশক তোসাদ্দেক হোসাইন মান্না জানান, এই করোনা কালীন সময়ে বসে থেকে থিয়েটারের বিভিন্ন আলোচনা ও কাজের কথা শুনে মনে হলো নিজে কিছু করি। সেই সময় আলাপ হয় নাট্যকার আমীনুল হীরার সাথে রোমানা রুমার মাধ্যমে। তিনি আমাকে এই পান্ডুলিপি পড়তে দিলে আমার পছন্দ হয়। তখন অভিনেতা মির্জা সম্রাটের সাথে আলাপ করলে সে আগ্রহ দেখায়। নাট্যবেদ আমাকে নাটকটি নির্দেশনার দায়িত্ব দেয়। কাজটার বেশীরভাগ আমরা অনলাইনের মাধ্যমে করি। এই সময় সম্রাটের বাবা ও মা দুজন করোনা আক্রান্ত হলে একটু পিছিয়ে পরি কিন্তু হাল ছাড়িনি দুজনে।

তিনি যোগ করেন, নাটকটিতে আমাদের শিক্ষা ব্যাবস্থা, সামাজিক অবক্ষয় এই সব তুলে ধরার চেষ্টা মাত্র। ধন্যবাদ ও কৃতজ্ঞ নাট্যবেদ এর সকল সদস্যদের আমাকে দ্বিতীয়বার নির্দেশনার দায়িত্ব প্রদান করার জন্য। জয় হোক নাটকের, জয় হোক মানুষের।

নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...