চলচ্চিত্রে এবছর সর্বা‌ধিক অনুদান: তথ্যমন্ত্রীকে চলচ্চিত্র সংগঠনগুলোর অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক:

গত অর্থবছ‌রে ১৪টি চল‌চ্চিত্র‌কে অনুদান দিয়েছিল তথ্য মন্ত্রণালয়। চল‌তি অর্থ বছ‌রে অনুদান দেয়া হয়েছে ১৬টি পূর্ণদৈর্ঘ্য ও ৯টি স্বল্পদৈর্ঘ্য মি‌লি‌য়ে মোট ২৫টি চল‌চ্চিত্র‌কে।

করোনাক্রা‌ন্তি‌তে ক্ষতিগ্রস্ত চলচ্চিত্রশিল্পকে সহায়তার লক্ষ্যে এ বছর তথ্য মন্ত্রণালয় বেশি সংখ্যক চলচ্চিত্রকে অনুদান দেওয়ায় তথ্যমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতি ও প্রযোজক পরিবেশক সমিতি। আনুষ্ঠানিক অভিনন্দনপত্র এবং ফোনে তথ্যমন্ত্রীকে অ‌ভিনন্দন জানা‌নো হয় রবিবার (২৮ জুন)।

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান টেলিফোনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে শিল্পীদের পক্ষ থে‌কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার স্বাক্ষরিত অভিনন্দনপত্রে বলা হয়, তথ্য মন্ত্রণালয় ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানে চলচ্চিত্র নির্মাণের সংখ্যা বৃদ্ধি, মূলধারার চলচ্চিত্র নির্মাতাদের প্রাধান্য দেওয়া এবং অনুদানের অর্থের পরিমাণ বৃদ্ধি করায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে এবং আমাদের চলচ্চিত্র শিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে তথ্যমন্ত্রী ও তথ্য মন্ত্রণালয় সময়োপযোগী ও যথাযথ ব্যবস্থা করবেন বলেও আশা প্রকাশ করেন তারা।

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু স্বাক্ষরিত পত্রে বলা হয়, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের আপনার সঙ্গে প্রথম সাক্ষাতের সময় দাবি ছিল, সরকারি অনুদানের ছবিতে যেন মূলধারার প্রযোজক-পরিচালকদের প্রাধান্য দেওয়া হয়। সরকারি প্রজ্ঞাপনে দেখা যায়, মূলধারার অধিকাংশ প্রযোজক পরিচালক সরকারি অনুদানের ছবি পেয়েছেন। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পক্ষ থেকে আপনার প্রতি অনেক কৃতজ্ঞতা, শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...