গান নিয়ে সকলের মনের আঙ্গিনায় যেতে চাই: শান্ত

বিনোদন প্রতিবেদক: ইমরান হোসেন শান্ত বর্তমান বাংলাদেশ মিউজিক ইন্ডাস্ট্রির একজন প্রতিভাবান মিউজিশিয়ানের নাম। তার সংগীত জীবনের যাত্রা শুরু হয় ২০০১ সালে বাংলাদেশ শিশু একাডেমী তে গান শেখার মধ্য দিয়ে। এরপর একে একে তবলা, খমক, ঢোল শিখেছেন তিনি। ২০০৬ সালে নিজের বড় ভাইয়ের থেকে অনুপ্রেরণা পেয়ে শুরু হয় তার ড্রামস এর প্রতি উন্মাদনা। এরপর ধীরে ধীরে বিভিন্ন ব্যান্ডের সাথে শুরু হয় ড্রামার হিসেবে তার পথচলা। ক্যারিয়ারের শুরুতে সলো এবং নানান প্রজেক্ট ড্রামার হিসেবে কাজ করলেও নিজেকে পার্মানেন্ট ব্যান্ড ড্রামার হিসেবে প্রতিষ্ঠির করেছেন দেশেরে স্বনামধন্য ব্যান্ডদল ‘মরুভূমি’র মাধ্যমে।

ক্যারিয়ারের একযুগেরও বেশি লম্বা সময়ের এই যাত্রায় দেখেছেন অনেক ভাঙ্গা-গড়ার খেলা, হয়েছেন অসংখ্য হাসি-বিদ্রুপের শিকার।

তবুও নিজে ভেঙ্গে পড়েননি কখনো। নিজের লক্ষ্যে দৃড় ও অটুট থেকে সামনে এগিয়ে চলেছেন গুটি গুটি পায়ে। বর্তমানে তিনি বাংলাদেশের দুটি স্বনামধন্য ব্যান্ডদল ‘কুঁড়েঘর’এবং ‘মরুভূমি’ ব্যান্ডদ্বয়ের সাথে ড্রামার হিসেবে সংযুক্ত রয়েছেন।

এগারোটিরও বেশি বাদ্যযন্ত্র বাজানোর মাধ্যমে ভক্ত-শুভানুধ্যায়ীদের কাছ থেকে পেয়েছেন ‘মাল্টি-ইন্সট্রুমেন্টালিস্ট’ খেতাব।
ড্রামার হিসেবে তিনি মূলত রক, ইস্টার্ণ ক্ল্যাসিক, জ্যাজ এবং র‍্যাগে জনরায় কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। পাশাপাশি সংগীতশিল্পী হিসেবে তিনি মূলত ক্ল্যাসিক্যাল, সুফি এবং ফোক জনরার গান গেয়ে থাকেন।
এছাড়াও শখ করে ছবি আঁকেন, কবিতা লিখেন, ভিডিও এডিটর হিসেবে কাজ করেন। বর্তমানে তিনি বিজিএমইএ ফ্যাশন ও টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে অধ্যায়নরত রয়েছেন।

উল্লেখ্য, গত বছর ১লা নভেম্বরে ‘রিবিল্ড অস্ট কনসার্ট’ শিরোনামের কনসার্টে তার একটি লাইভ ড্রামস সলোর ভিডিও ব্যাপক সাড়া ফেলে এবং মূহুর্তেই সে ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায় এবং কুড়িয়ে নেয় অসংখ্য শুভানুধ্যায়ীদের ভালোবাসা।

তার এ পথচলা নিয়ে প্রশ্ন করলে তিনি নিউজনাউকে বলেন, সংগীত আমার অদম্য নেশা, বাংলাদেশে সংগীতের মাধ্যমে প্রতিনিয়ত দর্শক-শ্রোতাদের নতুন কিছু উপহার দিয়ে যেতে চাই। আমি গানের ফেরিওয়ালা, গান নিয়ে সকলের মনের আঙ্গিনায় যেতে চাই। সবার ভালোবাসা আর দোয়া নিয়ে এগিয়ে যেতে চাই বহুদূর।

নিউজনাউ/এমএএম/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...