এশিয়ার চারটি দেশে বন্ধ হচ্ছে এইচবিও চ্যানেল

নিউজনাউ ডেস্ক: দক্ষিণ এশিয়ার চারটি দেশে, ওয়ার্নার মিডিয়ার জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এইচবিও ও ডব্লিউবি টিভি বন্ধ হয়ে যাচ্ছে। ভারত, পাকিস্তান, মালদ্বীপ ও বাংলাদেশে চলতি বছরের শেষে সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। এক দশকের বেশি সময় ধরে দক্ষিণ এশিয়ায় সক্রিয় থাকা সত্ত্বেও টেকসই ব্যবসায়ের মডেল খুঁজে না পাওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে ওয়ার্নার মিডিয়া। প্রযুক্তি-সংক্রান্ত ওয়েবসাইট টেকক্রাঞ্চ তাদের একটি প্রতিবেদনে এমনটি জানিয়েছে।

আগামী ১৫ ডিসেম্বরের পর থেকে দক্ষিণ এশিয়ার চারটি দেশে বন্ধ হয়ে যাবে চ্যানেল দুটি। এই দেশগুলোতে চ্যানেল দুটির কেবল সাবস্ক্রিপশনের জন্য মাসে চার থেকে পাঁচ ডলার করে দিতে হয়, যে শর্ত দক্ষিণ এশিয়ার দেশগুলো পূরণ করে না। যাতে করে বড় ধরণের আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে কোম্পানিটি।

এছাড়া পে-টিভি শিল্পে নাটকীয় পটপরিবর্তনের ফলেই দুটি টিভি চ্যানেল বন্ধের এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ওয়ার্নার মিডিয়া। এদিকে এইচবিও ও ডব্লিউবি টিভি বন্ধ করলেও ওয়ার্নার মিডিয়া জানিয়েছে, এই অঞ্চলে কার্টুন নেটওয়ার্ক ও সিএনএন ইন্টারন্যাশনাল দেখা যাবে।

এসভিপি ও দক্ষিণ এশিয়ার ওয়ার্নারমিডিয়া বিনোদন নেটওয়ার্কের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক সিদ্ধার্থ জৈন এক বিবৃতিতে জানিয়েছেন, দক্ষিণ এশিয়ায় ২০ বছর সফলতার সঙ্গে চলার পর চ্যানেল বন্ধের এমন সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। তবে পে-টিভি শিল্পের পরিসর, নাটকীয়ভাবে বাজারের পরিবর্তন হওয়া, আর করোনা মহামারি কারণে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে আমাদের। দক্ষিণ এশিয়ায় সিনেমা দেখার জন্য তুমুল জনপ্রিয় চ্যানেলের মধ্যে এইচবিও একটি।নিউজনাউ/এমএএম/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...