অভিনয়ে আসছেন শেখ সেলিম ও শেখ পরশ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ইতিহাস তরুণ প্রজন্মের সামনে সঠিক ভাবে তুলে ধরতে চিত্রনাট্য লিখছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ইতিহাস তুলে ধরবেন তিনি। চিত্রনাট্যর পাশাপাশি নিজের চরিত্রে নিজেই অভিনয় করবেন শেখ সেলিম।

বিষয়টি নিশ্চিত করেছেন বড়পর্দার নন্দিত নায়িকা নিপুণ আক্তার। নিপুণের প্রযোজনা প্রতিষ্ঠান টিউলিপ মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্টের ব্যানারে ইতিহাসনির্ভর এই কাজটি নির্মিত হওয়ার কথা রয়েছে। তবে এটি চলচ্চিত্র নাকি ওয়েব সিরিজ এই বিষয়ে এখনই কিছু বলতে চাননি নিপুণ।

নিপুণ আক্তার গণমাধ্যমকে বলেন, ‘আব্বুর ডায়েরি পড়ে ১৫ আগস্ট নিয়ে অনেক কিছু জেনেছি আমি। অনেক অজানা বিষয় লুকিয়ে আছে সেই ডায়েরির পাতায়। সেলিম আঙ্কেল আমার বাবার বন্ধু। আব্বুর ডায়রির লেখাগুলো আমি সেলিম আঙ্কেলের সঙ্গে শেয়ার করি। তাকে বোঝানোর চেষ্টা করি, এই ইতিহাসগুলো মানুষের জানা দরকার। তালে লিখতে ও অভিনয় করতে অনুরোধ করি। অবশেষে তিনি রাজি হলেন লিখতে ও নিজের চরিত্রে অভিনয় করতে।’

নিপুণ আরও জানান, ‘এরইমধ্যে চিত্রনাট্য লেখা শুরু করেছেন সেলিম আঙ্কেল। নিজের চরিত্রে অভিনয়ের জন্য সম্মতি দিয়েছেন। এক বছর ধরে এটা নিয়ে নিরলস কাজ করছি। আমরা চাই, ইতিহাসের এই অন্ধকারতম ঘটনাটি ভিজ্যুয়াল হোক। করোনাকাল শেষ হলে আমরা শুটিং শুরু করবো।’

চিত্রনাট্যে থাকছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রও। বঙ্গবন্ধু চরিত্রে কে অভিনয় করবেন চূড়ান্ত হয়েছে সেটিও। তবে তা জানার জন্য দর্শকদের অপেক্ষা করতে হবে আরও কিছু দিন। নিপুণ জানান, শেখ ফজলুল করিম সেলিম ছাড়াও এতে অভিনয় করবেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

শেখ ফজলুল করিম সেলিম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির ছোট ভাই। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই।

নিউজনাউ/ইউএইচ /২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...