মেসেঞ্জার রুম চালু করেছে ফেসবুক

নিউজনাউ ডেস্ক: লকডাউনের কারণে অধিকাংশ মানুষ এখন বন্দী রয়েছে ঘরে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাওয়া বন্ধ মহামারী করোনাভাইরাসের কারণে। ঘরবন্দী হলেও বাসায় বসে অফিসের কাজ করতে হচ্ছে অনেকের। সেক্ষেত্রে জরুরি প্রয়োজনে মিটিং, অফিসিয়াল অনেক কাজই করতে হচ্ছে অনলাইনে। ভিডিও কনফারেন্সেও কাজ সারতে হচ্ছে। এই পরিস্থিতিতে জনপ্রিয়তা পেয়েছে বেশকিছু অ্যাপ।

এরই মধ্যে নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। মেসেঞ্জার রুম নামের এই ফিচার ব্যবহার করে একসঙ্গে ৫০ জন ফেসবুক ব্যবহারকারী ভিডিও কনফারেন্স করতে পারবেন। চাইলে এই ভিডিও কনফারেন্সের লিংক নিজের ওয়ালে, গ্রুপে, পেইজে, ইভেন্টে বা ওয়েবসাইটে শেয়ার করে অন্যদের যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাতে পারবেন।

গতকাল শুক্রবার এই নতুন ফিচার উন্মোচন করেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। চলতি সপ্তাহেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। এছাড়া বিশ্বের অন্যান্য দেশের ব্যবহারকারীরা খুব শীঘ্রই এই ফিচার পাবেন।

ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে প্রতিদিন ৭০০ মিলিয়ন মানুষ ভয়েস এবং ভিডিও কল সেবা ব্যবহার করছেন। নতুন এই ফিচার তাদের তাদের কাছে বেশ উপভোগ্য হবে বলে মনে করছে ফেসবুক।

একইসঙ্গে লকডাউন এই সময়ে ফেসবুক রুম ফিচারটি ঘরবন্দী মানুষের দারুণ কাজে লাগবে বলে ধারণা করা হচ্ছে।

নিউজ নাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...