মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ‘ভ্যানিশ মোড’

নিউজনাউ ডেস্ক : যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তারা জানেন সেখানে যুক্ত আছে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ নামের একটি ফিচার। এটি ব্যবহার করলে স্বয়ংক্রিয়ভাবে মেসেজ ডিলিট হয়ে যায়। হোয়াটসঅ্যাপে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ ফিচার যুক্ত হওয়ার ১০ দিন পর মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ‘ভ্যানিশ মোড’ যুক্ত করা হয়েছে।
ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ভ্যানিশ মোড’ ব্যবহার করে মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে টেক্সট, ইমোজি, ছবি, ভয়েস মেসেজ, স্টিকার, জিআইএফ পাঠানো হলে প্রাপক সেগুলো দেখার পর স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যাবে। কোনও কোনও সংবাদমাধ্যমে বলা হয়েছে, ‘ভ্যানিশ মোড’ এর ফলে প্রাপক কোনও মেসেজ দেখে চ্যাট উইন্ডো ক্লোজ করার পরই সেই মেসেজ স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হবে।
ধরুন, ‘ভ্যানিশ মোড’ ব্যবহার করে আপনি কাউকে মেসেজ পাঠালেন। প্রাপক সেই মেসেজ দেখে চ্যাট উইন্ডো ক্লোজ করার সঙ্গে সঙ্গে আপনার পাঠানো মেসেজটি ডিলিট হয়ে যাবে। এক্ষেত্রে আপনার পাঠানো মেসেজের কোনও রেকর্ড থাকবে না। ব্যবহারকারীরা যেন আরও স্বাচ্ছন্দ্যে মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারেন সেজন্যই ফিচারটি আনা হয়েছে। তবে স্ন্যাপচ্যাটের মতো মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে চালু থাকবে না। অপশনে গিয়ে ব্যবহারকারীকে এটি চালু করতে হবে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...