নতুন রূপে ফেসবুক মেসেঞ্জার

নিউজনাউ ডেস্ক: মহামারী করোনাভাইরসের মধ্যে বদলে গেল ফেসবুক মেসেঞ্জারের আগের সেই নীল রঙ। ফেসবুকের সহপ্রতিষ্ঠান নিয়ে এলো নতুন এই লোগো। মেসেঞ্জারের নতুন সংস্করণে থাকছে গ্র্যাডিয়েন্ট হিউ, নীল এবং গোলাপির সংমিশ্রণ। যা দেখতে অনেকটাই ইন্সটাগ্রামের মত লাগে। মেসেঞ্জার ও ইন্সটাগ্রাম একীভূত করার অংশ হিসেবে এই উদ্যোগ নিয়েছে ফেসবুক। লোগোর এই নতুন ডিজাইনের সঙ্গে চ্যাট থিম, সেলফি স্টিকার্স এবং ভ্যানিশ মোডও নতুন করে যোগ হচ্ছে মেসেঞ্জারে।

নিজের ব্লগপোস্টে মেসেঞ্জারের ভাইস প্রেসিডেন্ট স্ট্যান চাডনোভস্কি বলছেন, কাছের মানুষের আরও কাছে যাওয়ার জন্য আমাদের এই নতুন লোগো। যা মেসেজিং জগতের ভবিষ্যতকে প্রতিফলিত করছে। এই নতুন রঙে যেমন ফুটে উঠছে আনন্দ, তেমনই আবার রয়েছে মানুষের সঙ্গে জুড়ে থাকার একটা ভালো আভাস। নতুন এই লোগোতে পাশাপাশি থাকবে লাভ এবং টাই-ডাই এর মতো নতুন কিছু চ্যাট থিমও থাকছে। এছাড়াও কাস্টম রিঅ্যাকশনস, সেলফি স্টিকার্স এবং ভ্যানিশ মোডও মেসেঞ্জারে যোগ করছে সামাজিক যোগাযোগ পরিসেবা
প্রকাশক ফেসবুক।

আসলে ফেসবুক মেসেঞ্জার আর ইনস্টাগ্রামের চ্যাট পদ্ধতিকে এক সঙ্গে জুড়ে দেওয়ার জন্যই মেসেঞ্জারের এই নতুন লোগো। ইতিমধ্যে বেশ কিছু ফোনে মেসেঞ্জারে নতুন কিছু ফিচার এসে গেছে। স্ন্যাপচ্যাট আর ইনস্টাগ্রামে যে সুবিধা পাওয়া যায়, সেটা এবার থেকে ফেসবুক মেসেঞ্জারেও পাবেন ব্যবহারকারীরা। অর্থাৎ এই মোড অন করা থাকলে, ব্যবহারকারীর পাঠানো কোনও ছবি তিনি চ্যাট থেকে বেরিয়ে গেলে কিংবা উল্টোদিকে থাকা ব্যক্তির দেখা হয়ে গেলে অটোম্যাটিক মুছে যাবে।

ইন্সটাগ্রামের সঙ্গে মার্জারের কারণেই এভাবে মেসেঞ্জারকে সাজানোর পরিকল্পনা করছে মার্ক জুকারবার্গ। প্রাথমিক ভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু ব্যবহারকারী ইন্সটাগ্রামের এই ফিচারগুলো ব্যবহার করতে পারবেন।

নিউজনাউ/এমএএম/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...