মেকআপ তোলার সহজ কিছু টিপস

সারা দিনের কর্মব্যস্ততার পর বাড়ি ফিরে বেশির ভাগ মানুষই মেকআপ তোলায় অলসতা দেখান। সেখানেই করে ফেলেন মস্ত বড় ভুল!

অন্যান্য দেশের মতই বাংলাদেশের মেয়েরাও ব্যস্ত জীবনে অভ্যস্ত। প্রতিদিন তাড়াহুড়ো করে বের হওয়ার আগে ত্বককে সুন্দর ও সতেজ  রাখতে সানস্কিন ব্যবহার করতে ভোলেন না অনেকেই। তার উপরেও থাকে মেকআপ। তবে রাস্তায় বেরলেই ধুলো-বালির স্তরের আর একটা পরত জমা হয় ত্বকে। ফলে গরম আর ঘামের সঙ্গে পাল্লা দিয়ে ত্বককে ভাল রাখার চেষ্টা করতে হয়।

মেকআপ তোলার ক্ষেত্রে কিছু বাড়তি যত্ন

*মেকআপ রিমুভার হিসেবে ব্যবহার করতে পারেন ক্লিনজার। চড়া মেকআপ ওঠানোর কাজে ক্লিনজারের তুলনা নেই। সারা দিনের ধুলোবালি ও বহু আগে মাখা ময়েশ্চারাইজার, সানস্কিন তুলতে ক্লিনজার ব্যবহার করুন।

*চোখের মেকআপ তোলার ক্ষেত্রে বেশ কিছু বাড়তি যত্ন নিতে হবে। একটু সময়ও নিতে হবে। চোখের মেকআপ তোলার জন্য বিশেষ মেকআপ রিমুভার পাওয়া যায়। তা কাছে না থাকলে ব্যবহার করতে পারেন বেবি অয়েল ।

* হাতে একটু বেশি সময় থাকলে ও চড়া মেকআপ থাকলে তা তোলার আগে নিতে পারেন স্টিম হিট। খুব একটা কঠিন ব্যাপার নয় এটি। একটি বড় মাপের বাটিতে গরম জল নিয়ে কিছুক্ষণ সেই গরম জলের ভাপ ত্বকে নিন। এতে ত্বকের রন্ধ্রগুলো আলগা হয়ে যাবে এবং মেকআপ খুব সহজে উঠে আসবে।

* প্রতিদিন মেকআপের প্রয়োগ এব‌ং ধুলোবালির কারণে অনেকে সময়ই ত্বক তৈলাক্ত হয়ে পড়ে। এর ফলে মুখে ব্রণ, অ্যালার্জি হতে শুরু করে। তাই মেকআপ তুলে ফেলার পর একটি শুকনো কাপড় দিয়ে মুখে থাকা অতিরিক্ত তৈলাক্ত ভাব মুছে ফেলুন।

*ঠোঁটের মেকআপ তোলার জন্য বিশেষ রিমুভার পাওয়া যায়। না থাকলে ব্যবহার করতে পারেন বেবি অয়েল কিংবা ক্রিম।

* মেকআপ তোলার পর ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না। মেকআপ তোলার পর অনেক সময়ই শুষ্ক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। ময়েশ্চারাইজার ব্যবহারের ফলে ত্বক শুষ্ক হবে না এবং আপনার ত্বক কোমল এবং উজ্জল থাকবে।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry