পাঁচ মাস পর দেশে ফিরছে বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রা

বেনাপোল প্রতিনিধি: মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ৫ মাস পর ভারতে প্রবেশের নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় বাংলাদেশে আটকা পড়া ভারতীয় নাগরিকরা দেশে ফিরতে শুরু করেছে। মঙ্গলবার (১৮ আগষ্ট) থেকে হাই কমিশন থেকে অনুমতিপত্র নিয়ে তারা তাদের নিজেদের দেশে ফিরতে শুরু করেছেন। গত ২ দিন আগে থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে আটকা পড়া ৩০০ জনের বেশি ভারতীয় নাগরিক নিজ দেশে ফিরেছেন।

বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণের কারণ দেখিয়ে ১৩ মার্চ থেকে ভারতে প্রবেশের নিষেধাজ্ঞা জারি করে ভারত সরকার। ফলে ভারতীয় পাসপোর্টধারী যাত্রীরা আটকা পড়ে বাংলাদেশে। পরে ভারতীয় হাই কমিশনারের অনুমতিপত্র ও ৭২ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভারতে প্রবেশে করার শর্ত দেয় ভারত সরকার। এই শর্ত মেনে ভারতে প্রবেশ করতে শুরু করেছে ভারতীয় পাসপোর্টধারী যাত্রীরা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব নিউজনাউকে বলেন, দীর্ঘ ৫ মাস নিষেধাজ্ঞার পর বাংলাদেশে আটকা পড়া ভারতীয়রা দেশে ফিরতে শুরু করেছে। বাংলাদেশে আটকে পড়া এসব ভারতীয়দের প্রয়োজনীয় কাগজপত্র থাকলে তারা দেশে ফিরতে পারবে।

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...