মেহেন্দিগঞ্জে লাশ দাফনে পরিবারের অস্বীকৃতি

বরিশাল ব্যুরো: বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নে করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফনে অস্বীকৃতি প্রকাশ করে এক পরিবার। জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সার্বিক দিক নির্দেশনা নিয়ে উপজেলা শেষ পর্যন্ত নির্বাহী কর্মকর্তা, স্থানীয় চেয়ারম্যান ও কয়েকজন স্বেচ্ছাসেবী সদস্যদের নিয়ে গভীর রাতে লাশ দাফন কাজ সম্পন্ন করে।

বরিশাল জেলা প্রশাসনের তথ্য ও মিডিয়া সেলসূত্রে প্রকাশ, জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাহেরচর গ্রামে এ ঘটা ঘটে। ইউনিয়নের জমাদ্দার বাড়ির মাহেব জমাদ্দারের পুত্র মোঃ মিজানুর রহমান জমাদ্দার চিকিৎসার জন্য শুক্রবার বিকেলে বরিশাল যাওয়ার পথে আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পূর্বে বেশ কিছুদিন তিনি জ্বর ও গলাব্যথায় ভুগছিলেন।

মোঃ মিজানুর রহমান জমাদ্দারের মৃত্যুর পর করোনা সন্দেহে তাঁর পরিবার ও প্রতিবেশিরা বিবেক মানবতা ভুলে গিয়ে মৃত্যুর দাফনকাজ করতে অস্বীকৃতি প্রকাশ করে। এমনকি তাকে শেষ দেখার জন্যও কেউ এগিয়ে আসেনি।

বিষয়টি বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানার সাথে সাথে লাশ দাফনের ব্যাবস্থা করেন। তিনি তাৎক্ষণিক মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে কে লাশ দাফনের ব্যাবস্থা করার নির্দেশ প্রদান করেন। পাশাপাশি স্থানীয় মৃতের স্বজন ও পাড়া-প্রতিবেশিদের সন্দেহ ও দ্বিধা দূরীকরণে সকলের সাথে বিষয়টি আলোচনা করারও নির্দেশ প্রদান করেন।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এর নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার, মেহেন্দিগঞ্জ পিজুস চন্দ্র দে প্রটোকল মেনে শুক্রবার গভীররাতে মৃতের লাশ দাফনের ব্যবস্থা করেন। এ সময় দাফন কাজে সহযোগিতা করেন শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশিদ মোল্লা।

জীবনের ঝুঁকি নিয়ে স্বেচ্ছায় মিজানুর রহমান জমাদ্দারের দাফন কাজে অংশগ্রহণকারী টিমের সদস্যরা হলেন এইচ এম আল-আমীন, মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম, এইচ এম রবিউল ইসলাম, মোহাম্মদ আবুল হোসেন ও মোহাম্মদ জামাল মাঝি। অপরদিকে মেহেন্দিগঞ্জ হাসপাতাল লাশের গোসলসহ সার্বিক বিষয়ে টিমের সদস্যদের সংক্ষিপ্ত প্রশিক্ষণ, পিপিই ও প্রয়োজনীয় সুরক্ষাসামগ্রী দিয়ে সহযোগিতা করেছে।

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...