হিলিতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

হিলি প্রতিনিধি:
হিলিতে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে জুটমিলের শ্রমিকরা। এদিকে করোনা পরিস্থিতিতে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে এমন বিক্ষোভের ঘটনায় আতঙ্কিত হিলি’র সাধারণ মানুষ।

রবিবার (২৬ এপ্রিল) বেলা ১১টায় শত শত শ্রমিক আরনু জুটমিল গেটের সামনে সমবেত হয়ে একযোগে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরনু জুটমিলের ম্যানেজার মিজানুর রহমান নিউজনাউকে জানান, আগামী এক সপ্তাহের মধ্যে মিলের কার্যক্রম পুনরায় চালু করা হবে এবং শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।

আরনু জুটমিলের শ্রমিকরা জানায়, করোনাভাইরাসের কারণে গত দেড় মাস ধরে মিলের উৎপাদন বন্ধ রয়েছে। এ অবস্থায় মালিক পক্ষ একবার ত্রাণ সহায়তা দিলেও পরবর্তীতে আর কোন ত্রাণ দেয়া হয়নি। কথা ছিলো যতদিন মিলের উৎপাদন বন্ধ থাকবে ততদিন প্রতি সপ্তাহে একদিন করে শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। ত্রাণ তো দুরে কথা এখন বেতনের বকেয়া টাকাও তারা পাচ্ছেনা। এ অবস্থায় পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়তে হয়েছে জুটমিলের এসব শ্রমিকদের। শ্রমিকদের দাবি, তাদের পাওনা টাকা বুঝে দিয়ে মিলের কার্যক্রম পুনরায় চালু করা হোক।

হাকিমপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হালিম নিউজনাউকে  জানান, শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিউজনাউ/এফএফ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...